• বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

এক্সকেভেটরে আটকাদের উদ্ধারের ভিডিয়ো ভাইরাল

  আন্তর্জাতিক ডেস্ক

২০ নভেম্বর ২০২১, ১৯:৫৮
এক্সকেভেটরের ওপর আটকে থাকা ব্যক্তিরা
এক্সকেভেটরের ওপর আটকে থাকা ব্যক্তিরা। (ছবি: টুইটার)

প্রবল বন্যার কারণে বাড়ছিল নদীর পানি। এরইমধ্যে একটা এক্সকেভেটরের ওপর আটকা পড়েছিলেন ১০ ব্যক্তি। তাদের উদ্ধারের সেই শ্বাসরুদ্ধকর ভিডিয়ো ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

শনিবার (২০ নভেম্বর) একটি ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, প্রবল বন্যার কারণে ভারতের অন্ধ্র প্রদেশের অনন্তপুর জেলার চিত্রাবতী নদীর পানি বেড়ে যাওয়ার কারণে ১০ ব্যক্তি একটি ছোট্ট এক্সকেভেটরের ওপর দাঁড়িয়ে কোনোক্রমে টিকে ছিলেন। তীব্র স্রোতের কারণে সেখানে কোনো নৌযান নিয়ে যাওয়া সম্ভব হচ্ছিল না।

এদিকে, একটু একটু করে নদীর পানি বাড়ার কারণে তাদের উদ্ধার নিয়ে সংশয় দেখা দিয়েছিল। নদীর দুপাশে দাঁড়ানো কয়েকশ মানুষের অসহায়ের মতো দেখা ছাড়া আর কিছুই করার ছিল না। পরে ভারতীয় বিমানবাহিনীর হেলিকপ্টারের মাধ্যমে তাদের উদ্ধার করা হয় বলে ভাইরাল ভিডিইয়োতে দেখা গেছে।

তবে কীভাবে নদীর মাঝে তারা ওই এক্সকেভেটরে আটকা পড়লেন তা জানা যায়নি। ধারণা করা হচ্ছে, হঠাৎ করে পানি বেড়ে যাওয়ায় সেখানে আটকা পড়েন তারা।

এদিকে, অন্ধ্র প্রদেশে ভারি বর্ষণে অন্তত ১৭ জনের মৃত্যু হয়েছে। এখনও নিখোঁজ রয়েছেন শতাধিক মানুষ।

মন্দিরের শহর তিরুপতিতে বন্যার কারণে বহু পুণ্যার্থী আটকে পড়েছেন। তিরুমালা পাহাড়ে মন্দিরের পথ বন্ধ করে দেওয়া হয়েছে। স্বর্ণমুখী নদীর পানি বেড়ে গেছে।

জাতীয় ও রাজ্যের দুর্যোগ ব্যবস্থাপনা দল মোতায়েন করা হয়েছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা এবং উদ্ধার অভিযান পরিচালনার জন্য। বন্যার কারণে সড়ক ও রেলপথের ব্যাপক ক্ষতি হয়েছে।

সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে রায়ালাসিমা অঞ্চলের চিতোর, কাদাপা, কুরনুল এবং অনন্তপুর জেলা।

আরও পড়ুন : ৮৫ মিনিটের প্রেসিডেন্ট হলেন কমলা, কিন্তু কেন?

বৃহস্পতিবার থেকে এখন পর্যন্ত বৃষ্টি থামছে না। চেয়ুরু নদীতে পানি উপচে পড়ছে। এদিকে ভারি বৃষ্টি ও বন্যার কারণে কাদাপা বিমানবন্দর ২৫ নভেম্বর পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড