• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

লিভারপুলে ট্যাক্সি বিস্ফোরণ সন্ত্রাসী হামলা : যুক্তরাজ্য পুলিশ

  আন্তর্জাতিক ডেস্ক

১৫ নভেম্বর ২০২১, ২১:৫০
ট্যাক্সিতে বিস্ফোরণ
ট্যাক্সিতে বিস্ফোরণ। (ছবি: সংগৃহীত)

ব্রিটেনের লিভারপুলে রবিবার ট্যাক্সিতে বিস্ফোরণের যে ঘটনা ঘটেছিল, সেটি একটি সন্ত্রাসবাদী ঘটনা ছিল বলে জানিয়েছে যুক্তরাজ্যের পুলিশ। খবর রয়টার্সের।

ব্রিটেনের ইংল্যান্ডের উত্তরপশ্চিমাঞ্চলীয় অঞ্চলের কাউন্টার টেররিজম শাখার সহকারী প্রধান কনস্টেবল রাস জ্যাকসন এ সম্পর্কে বার্তাসংস্থা রয়টার্সকে বলেন, ‘আমাদের তদন্ত বলছে, ট্যাক্সির ভেতর ইমপ্রোভাইসড বিস্ফোরক ফিট করা হয়েছিল। আমরা আরও জানতে পেরেছি, ওই গাড়িতে আরোহন করা কোনো যাত্রী এই বিস্ফোরকটি ফিট করেছিলেন।’

‘যদিও তদন্ত এখনও শেষ হয়নি, তবে এখন পর্যন্ত যেসব আলামত আমাদের হাতে এসেছে, তাতে পরিষ্কার যে, এটি ছিল একটি সন্ত্রাসী কর্মকাণ্ড।’

রবিবার লিভারপুলে স্থানীয় সময় বেলা ১১ টার দিকে একটি ট্যাক্সিতে বিস্ফোরণ ঘটে। যে এলাকায় বিস্ফোরণটি ঘটেছিল, তার খুব কাছেই একটি নারী হাসপাতাল ও গির্জা রয়েছে।

বিস্ফোরণে ওই ট্যাক্সির এক যাত্রী নিহত হন, আহত হন ট্যাক্সিচালক। অবশ্য বর্তমানে তিনি হাসপাতালে আছেন এবং তার অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছে লিভারপুল পুলিশ।

আরও পড়ুন : ফ্রান্স-ব্রিটেন তিক্ততায় নতুন মাত্রা

এ ঘটনায় সংশ্লিষ্টতার সন্দেহে লিভারপুলের নিকটবর্তী কেনসিংটন থেকে ২৯, ২৬ এবং ২১ বছর বয়সী তিনজনকে গ্রেফতার করা হয়েছে। তবে তদন্তের স্বার্থে নিহত ব্যক্তি ও গ্রেফতারদের নাম প্রকাশ করেনি পুলিশ।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড