• বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে গাড়িচালক নিহত

  আন্তর্জাতিক ডেস্ক

১২ নভেম্বর ২০২১, ১৪:০৮
যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে গাড়িচালক নিহত
গুলিবিদ্ধ গাড়িচালককে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হচ্ছে (ছবি : নিউইয়র্ক টাইমস)

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরে পুলিশের গুলিতে এক গাড়িচালক প্রাণ হারিয়েছেন। বৃহস্পতিবার (১১ নভেম্বর) স্থানীয় সময় বিকাল ৪টার দিকে নগরীর ব্রুকলিনের বেল্ট পার্কওয়ে মহাসড়কের পূর্ব দিকে ঘটনাটি ঘটে।

মার্কিন মিডিয়া দ্য নিউইয়র্ক পোস্টের খবরে জানানো হয়, নিউইয়র্ক পুলিশের (এনওয়াইপিডি) একজন হাইওয়ে পুলিশ কর্মকর্তা নগরীর ব্রুকলিনের বেল্ট পার্কওয়ে মহাসড়কে দায়িত্বপালন করছিলেন। এ সময় ৬৫ বছর বয়সী সশস্ত্র এক ব্যক্তি পুলিশের গাড়িকে ধাক্কা দেন।

এরপর ওই নারী পুলিশ কর্মকর্তা সন্দেহভাজন ব্যক্তিকে গুলি করেন। আর এতেই সেই গাড়িচালক প্রাণ হারান। নিহত ব্যক্তি কোনো পাল্টা গুলি চালিয়েছিলেন কি-না, সেটি এখনো জানা যায়নি। যদিও ঘটনাস্থল থেকে একটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে বলে দাবি করা হচ্ছে।

এ দিকে পুলিশ সূত্রে জানা যায়, ৬৫ বছর বয়সী একজন গাড়িচালক জীপ থেকে বেরিয়ে এসে বন্দুক নিয়ে পুলিশ অফিসারদের দিকে এগিয়ে যান। পুলিশ কর্মকর্তারা তাকে বন্দুক ফেলে দিতে বলার পরও ওই গাড়িচালক সামনে অগ্রসর হতে থাকেন। তখন বাধ্য হয়ে পুলিশ কর্মকর্তারা ওই ব্যক্তিকে লক্ষ্য করে একাধিক রাউন্ড গুলিবর্ষণ করলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

আরও পড়ুন : সীমান্তে অনুপ্রবেশ : চীনকে কড়া হুঁশিয়ারি ভারতের

সংশ্লিষ্টরা জানিয়েছেন, পুলিশের করা গুলি সন্দেহভাজন ওই গাড়িচালকের পায়ে লেগেছিল এবং এটি তার আঘাত জীবনের জন্য হুমকিস্বরূপ ছিল না। কিন্তু হাসপাতালে নেওয়ার পর মৃত্যু হয় তার। পুলিশ জানিয়েছে, ওই ব্যক্তি এরই মধ্যে সাতবার গ্রেফতার হয়েছিলেন।

অপর দিকে বৃহস্পতিবার রাতে সংবাদ সম্মেলনে নিউইয়র্ক পুলিশ বিভাগের প্রধান রডনি হ্যারিসন বলেছিলেন, নিহত ওই ব্যক্তি একটি এসইউভি থেকে হাতে বন্দুক নিয়ে বেরিয়ে আসেন এবং পুলিশের দিকে এগিয়ে যান। এ সময় কর্তব্যরত পুলিশ কর্মকর্তারা তাকে মৌখিকভাবে বেশ কয়েকবার সতর্ক করেন এবং অস্ত্র ফেলে দিতে নির্দেশ দেন।

তিনি আরও বলেন, কিন্তু ওই ব্যক্তি সামনে এগোতেই থাকেন। ফলে কর্মকর্তারা গুলি চালাতে বাধ্য হন। মূলত হুমকি মোকাবিলায় যা করার ছিল আমরা তা করেছি।

আরও পড়ুন : মিয়ানমার ইস্যুতে জাতিসংঘের বিরল বিবৃতি

অন্য দিকে ঘটনাটির তদন্ত শুরু করেছে পুলিশ। অনাকাঙ্ক্ষিত এই ঘটনার পর বেল্ট পার্কওয়ে মহাসড়কটি বন্ধ করে দেওয়া হয়। যদিও একইদিন সন্ধ্যা সাতটার দিকে মহাসড়কটি আবার খুলে দেয় কর্তৃপক্ষ।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড