• বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইসরায়েলের উচিৎ নিজেদের পুনর্গঠনে বাজেট দেওয়া

  আন্তর্জাতিক ডেস্ক

২৫ অক্টোবর ২০২১, ১৬:৩৩
ইসরায়েলের উচিৎ নিজেদের পুনর্গঠনে বাজেট দেওয়া
ইরানের সর্বোচ্চ জাতীয় নিরাপত্তা পরিষদের সচিব আলী শামখানি (ছবি : ইরনা)

ইসলামি প্রজাতন্ত্র ইরানের বিরুদ্ধে নাশকতা চালানোর জন্য বাজেটে দেড়শ কোটি ডলার বরাদ্দের পরিবর্তে ইহুদিবাদী দখলদার রাষ্ট্র ইসরায়েলের উচিৎ নিজেদের পুনর্গঠনে বাজেট বরাদ্দ করা। এমনটাই দাবি করেছেন ইরানের সর্বোচ্চ জাতীয় নিরাপত্তা পরিষদের সচিব আলী শামখানি।

ইরানের পরমাণু স্থাপনাগুলোতে আক্রমণের জন্য ইসরায়েল বাজেট তৈরি করছে বলে গণমাধ্যমে খবর প্রকাশিত হওয়ার পরপরই টুইট বার্তায় এসব কথা লিখেছেন আলী শামখানি। রবিবার ফার্সি, ইংরেজি এবং হিব্রুসহ কয়েকটি ভাষায় তিনি এই টুইট করেন।

ইরানি বার্তা সংস্থা পার্সটুডে লিখেছে, সম্প্রতি ইসরায়েলি মিডিয়াগুলো খবর দেয়, ইরানি পরমাণু স্থাপনাগুলোতে হামলার সক্ষমতা গড়ে তুলতে ইসরায়েল সরকার তাদের পার্লামেন্টের কাছে দেড়শ কোটি ডলার বাজেট চেয়েছে।

প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, চলতি বছরের জন্য ১০০ কোটি ডলারের বাজেট চাওয়া হয়েছে এবং আগামী বছর বাকি ৫০ কোটি ডলার নেওয়ার পরিকল্পনা করেছে তেল আবিব সরকার। এখন ইসরায়েলের পার্লামেন্ট নেসেটে বিষয়টি সংক্রান্ত একটি বিল পাস হলেই কেবল এই অর্থ পাবে প্রধানমন্ত্রী নাফতালি বেনেটের নেতৃত্বাধীন সরকার।

আরও পড়ুন : সুদানে প্রধানমন্ত্রী আবদাল্লাহ হামদক গৃহবন্দি, অভ্যুত্থানের শঙ্কা

গেল কয়েকদিন আগে ইসরায়েলি অর্থমন্ত্রী এভিগডোর লিবারম্যান দাবি করেছিলেন, কোনো ধরনের সমঝোতা দিয়ে ইরানের পরমাণু কর্মসূচির লাগাম টেনে ধরা যাবে না। তিনি ইরানের সঙ্গে ইসরায়েলের যুদ্ধকে ‘অবশ্যম্ভাবী’ হিসেবে উল্লেখ করে বলেন, একমাত্র যুদ্ধের মাধ্যমে ইরানের পরমাণু কর্মসূচি থামিয়ে দেওয়া সম্ভব।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড