• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাশিয়ায় বিস্ফোরক কারখানায় অগ্নিকাণ্ডে নিহত ১৫

  আন্তর্জাতিক ডেস্ক

২২ অক্টোবর ২০২১, ১৭:০৬
রাশিয়ায় বিস্ফোরক কারখানায় অগ্নিকাণ্ডে নিহত ১৫
বিস্ফোরক কারখানায় লাগা আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছেন দমকল কর্মীরা (ছবি : দ্য মস্কো টাইমস)

রাশিয়ায় একটি বিস্ফোরক তৈরির কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় অন্তত ১৫ জনের প্রাণহানি ঘটেছে। এতে গুরুতর দগ্ধ হয়ে হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়াই করছেন একজন। এ ঘটনায় আরও এক ব্যক্তি নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ।

ফরাসি বার্তা সংস্থা এএফপির খবর অনুসারে, শুক্রবার (২২ অক্টোবর) স্থানীয় সময় সকাল ৮টার দিকে রাজধানী মস্কোর দক্ষিণ-পূর্বাঞ্চলীয় রিয়াজান অঞ্চলে অবস্থিত কারখানাটিতে আগুনের সূত্রপাত ঘটে।

রুশ কর্তৃপক্ষ বিবৃতির মাধ্যমে জানিয়েছে, পিজিইউপি ইলাস্টিক কারখানায় ‘প্রযুক্তিগত প্রক্রিয়া এবং নিরাপত্তা ব্যবস্থা লঙ্ঘনের’ কারণে আগুন লেগেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

কারখানাটি মস্কো থেকে প্রায় ৩০০ কিলোমিটার দূরবর্তী লেসনো নামে একটি গ্রামে অবস্থিত। সেখানে শিল্পকাজে ব্যবহৃত বিস্ফোরক উৎপাদন হতো বলে প্রাথমিকভাবে জানা যায়।

দেশটির জরুরি ব্যবস্থাপনা মন্ত্রণালয় জানিয়েছে, তারা শুক্রবার স্থানীয় সময় সকাল ৮টা ২২ মিনিটে কারখানাটিতে আগুন লাগার খবর পায়। এরপর আগুন নিয়ন্ত্রণে আনার জন্য ১৭০ জনের বেশি উদ্ধারকারীকে ঘটনাস্থলে পাঠানো হয়।

আরও পড়ুন : মুক্তিপণ না দিলে অপহৃত মিশনারিদের হত্যার হুমকি

স্থানীয় প্রশাসনের প্রধান রুশ বার্তা সংস্থা তাসকে জানিয়েছেন, ঘটনার সময় কারখানাটির ভেতরে অন্তত ১৭ জন কর্মী অবস্থান করছিলেন।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড