• বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফারাক্কার পানি আটকে দেওয়ার হুঁশিয়ারি বিজেপি নেতার 

  আন্তর্জাতিক ডেস্ক

২০ অক্টোবর ২০২১, ১২:৩৬
ফারাক্কার পানি আটকে দেওয়ার হুঁশিয়ারি বিজেপি নেতার 
বিজেপি নেতা শুভেন্দু অধিকারী (ছবি : কলকাতা ২৪)

শারদীয় দুর্গাপূজা চলাকালে ও পরবর্তী সময়ে বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে সংখ্যালঘু হিন্দু ধর্মাবলম্বীদের বাড়ি ঘরে আক্রমণের ঘটনায় নিন্দা জানিয়েছে ভারতের ক্ষমতাসীন দল বিজেপি। ঘটনাটির সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন দলটির নেতা শুভেন্দু অধিকারী। এমনকি বাংলাদেশে চলমান হিংসা বন্ধ না হলে ফারাক্কার পানি এবং পেট্রাপোল সীমানা আটকে দেওয়ার হুঁশিয়ারি দেন তিনি।

মঙ্গলবার (১৯ অক্টোবর) বাংলাদেশে সংখ্যালঘুদের বাড়িঘরে আক্রমণের প্রতিবাদে মশাল মিছিল করেছিল বিজেপি। আসানসোলের বিএনআর মোড় থেকে মিছিলটি শুরু হয়ে ভগৎ সিং মোড়ে গিয়ে শেষ হয়। আর সেই মিছিলে নেতৃত্ব দেন শুভেন্দু অধিকারী। সেখানে উপস্থিত ছিলেন জিতেন্দ্র তেওয়ারিসহ অন্য বিজেপি নেতারা।

মিছিল শেষে বাংলাদেশের ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়ে বক্তব্য রাখেন শুভেন্দু অধিকারী। সেখানে তিনি বলেন- অবিলম্বে ঘটনাটির সঙ্গে জড়িতদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হোক। বর্বরোচিত আক্রমণ বন্ধ না হলে ফারাক্কার জল বা পেট্রাপোল সীমানা… (পূর্ণ কথা না বলে হুঁশিয়ারি) হুমকি নয়, প্রয়োজনে যতদূর যেতে হয় যাব।

এর আগে বাংলাদেশের ঘটনা নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে চিঠি দেন শুভেন্দু। তাছাড়া কলকাতায় বাংলাদেশের ডেপুটি হাইকমিশনের অফিসে ডেপুটি হাইকমিশনারের সঙ্গেও দেখা করেন তিনি।

সেখানে শুভেন্দু বলেছিলেন, তারা সনাতনের ভোটে জিতেছেন, তাই তারা দায়বদ্ধ। যেমন দলের কাছে দায়বদ্ধ, ঠিক তেমনই হিন্দুদের কাছেও দায়বদ্ধ। যদি বাংলাদেশে হিংসা বন্ধ না হয়, তাহলে হিলি আর পেট্রোপোলে গিয়েও কর্মসূচি পালন করা হবে।

আরও পড়ুন : বিশ্বে ৪৯ লাখ ২৮ হাজার প্রাণ নিল করোনা

এছাড়া শুভেন্দু অধিকারী বাংলাদেশে হিংসা নিয়ে রাজ্য সরকারের ভূমিকার তীব্র সমালোচনা করেন। দেশের বিভিন্ন বিষয় নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে মন্তব্য করতে শোনা যায়, সেই মমতা বন্দ্যোপাধ্যায় বাংলাদেশের হিংসা নিয়ে এখনো কেন মন্তব্য করেননি, তা নিয়ে কটাক্ষ করেন তিনি।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড