• মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

হাসপাতাল ছেড়ে বাড়ি ফিরলেন বিল ক্লিনটন

  আন্তর্জাতিক ডেস্ক

১৮ অক্টোবর ২০২১, ১৩:২৫
হাসপাতাল ছেড়ে বাড়ি ফিরলেন বিল ক্লিনটন
হাসপাতাল ছেড়ে যাচ্ছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটন ও তার সহধর্মিণী হিলারি ক্লিনটন (ছবি : রয়টার্স)

দীর্ঘ পাঁচ রাত সেবা নেওয়ার পর ক্যালিফোর্নিয়ার একটি হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন। এবার তিনি নিজের মূত্রনালির সংক্রমণের চিকিৎসা নিয়েছেন। সংক্রমণটি মূলত পচন পর্যন্ত পৌঁছায়।

রবিবার (১৭ অক্টোবর) সাবেক প্রেসিডেন্ট প্রার্থী এবং তার সহধর্মিণী হিলারি ক্লিনটনকে সঙ্গে নিয়ে হাসপাতাল ছেড়ে বেরিয়ে আসেন ৭৫ বছর বয়সী বিল ক্লিনটন। এ সময় অপেক্ষারত সংবাদকর্মীদের উদ্দেশে হাত নেড়ে সাড়া দেন তিনি।

চিকিৎসকরা জানিয়েছেন, পুরোপুরি সুস্থ হয়ে উঠার আগ পর্যন্ত বিল ক্লিনটন তার নিউ ইয়র্কের বাড়িতেই অবস্থান করবেন।

ক্লিনটনকে চিকিৎসা দেওয়া চিকিৎসকদের তদারকিতে ছিলেন ডা আলপেস আমিন। বিবৃতির মাধ্যমে তিনি বলেছেন, তার (বিল ক্লিনটন) জ্বর এবং রক্তের শ্বেত কণিকা স্বাভাবিক হয়েছে। এখন তিনি নিউ ইয়র্কে ফিরে অ্যান্টিবায়োটিক কোর্স সম্পন্ন করবেন।

বিশ্লেষকদের মতে, যুক্তরাষ্ট্রের ৪২তম প্রেসিডেন্ট বিল ক্লিনটন ১৯৯৩ থেকে ২০০১ সাল পর্যন্ত রাষ্ট্রের ক্ষমতায় ছিলেন। হাসপাতাল ছেড়ে বের হওয়ার সময় অপেক্ষারত মেডিক্যাল কর্মীদের সঙ্গেও হাত মেলান তিনি।

আরও পড়ুন : ম্যার্কেলের প্রশংসায় পঞ্চমুখ এরদোগান

মার্কিন মিডিয়া সিবিএস নিউজ জানিয়েছে, গত মঙ্গলবার নিজের ফাউন্ডেশনের এক বেসরকারি আয়োজনে অংশ নিতে ক্যালিফোর্নিয়ায় যান বিল ক্লিনটন। আর সেখানেই তিনি ক্লান্তি অনুভব করেন। এরপর হাসপাতালে ভর্তি করানোর আগে তার শরীরে বেশ কয়েকটি টেস্টও করা হয়।

শুক্রবার দিবাগত রাতে বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন বলেছিলেন, আমি বিল ক্লিনটনের সঙ্গে কথা বলেছি। তিনি সাংবাদিকদের বলেন, তার শারীরিক অবস্থা মারাত্মক নয়।

আরও পড়ুন : প্রথমবারের মতো ঘোষিত হলো আর্থশট পুরস্কার

উল্লেখ্য, সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটনের স্বাস্থ্য জনিত জটিলতা এবারই প্রথম নয়। ২০০৪ সালে ৫৮ বছর বয়সে তার বাইপাস অপারেশন হয়েছিল। এর প্রায় দশ বছর পর তার দ্বিতীয় অপারেশন হয়। দ্বিতীয় অপারেশনের পর চর্বিযুক্ত খাবার পছন্দ করা ক্লিনটন পুরোপুরি ভেজান হয়ে যান।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড