• বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডেঙ্গুতে আক্রান্ত মনমোহন সিং 

  আন্তর্জাতিক ডেস্ক

১৭ অক্টোবর ২০২১, ০৯:৩১
ডেঙ্গুতে আক্রান্ত মনমোহন সিং 
ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং (ছবি : এনডিটিভি)

ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং প্রাণঘাতী ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছেন। রাজধানী নয়াদিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেসের (এমস) পক্ষ থেকে শনিবার (১৬ অক্টোবর) খবরটি জানানো হয়।

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, মনমোহন সিংয়ের শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে। জ্বর হওয়ার পর দুর্বল বোধ করায় বুধবার (১৩ অক্টোবর) সন্ধ্যায় ৮৯ বছর বয়সী এই কংগ্রেস নেতাকে এমসে ভর্তি করানো হয়।

শনিবার এমসের এক কর্মকর্তা জানান, মনমোহন সিং ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। যদিও তার রক্তে অণুচক্রিকার সংখ্যা আগের চেয়ে বৃদ্ধি পেয়েছে। ফলে তার শারীরিক অবস্থার ক্রমে উন্নতি হচ্ছে।

বর্তমানে এমসের কার্ডিও-নিউরো সেন্টারে হৃদরোগ বিশেষজ্ঞদের অধীনে চিকিৎসা চলছে মনমোহন সিংয়ের।

আরও পড়ুন : সীমান্তে ক্ষমতা বাড়ছে বিএসএফের

হাসপাতালে ভর্তি ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিংকে দেখতে এরই মধ্যে এমসে গিয়েছেন দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মণ্ডবীয়। টুইট বার্তায় সাবেক প্রধানমন্ত্রীর সুস্থতা কামনা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও।

৮৯ বছরের কংগ্রেস নেতা এবং রাজ্যসভার সদস্য মনমোহন বেশকিছু দিন আগে মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এমসে ভর্তি হয়েছিলেন। ২০০৯ সালে রাজধানী নয়াদিল্লির এআইআইএমএসে মনমোহন সিংয়ের সফল করোনারি বাইপাস সার্জারি সম্পন্ন হয়।

বিশ্লেষকদের মতে, ১৯৭১ সালে ভারত সরকারের বাণিজ্য মন্ত্রণালয়ের উপদেষ্টা হিসেবে কাজে যোগ দেন মনমোহন সিং। পরবর্তীকালে তিনি ভারতের অর্থমন্ত্রীর দায়িত্ব পালন করেন। ১৯৯১ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত এই পদেই ছিলেন এই রাজনীতিবিদ।

আরও পড়ুন : টিকা প্রয়োগে ১০০ কোটির দ্বারপ্রান্তে ভারত

উল্লেখ্য, মনমোহন সিং ভারতের ১৩তম প্রধানমন্ত্রী হিসেবে ২০০৪ সালে শপথগ্রহণ করেন। বর্তমানে তিনি ভারতীয় রাজ্যসভার জ্যেষ্ঠ সদস্য।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড