• বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

অস্ট্রেলিয়ার ইতিহাসে হেরোইনের সবচেয়ে বড় চালান জব্দ

  আন্তর্জাতিক ডেস্ক

১৬ অক্টোবর ২০২১, ১২:৪২
ছবি : সংগৃহীত

মালয়েশিয়া থেকে যাওয়া একটি মালবাহী কন্টেইনার থেকে সাড়ে চারশ’ কেজি হেরোইন জব্দ করেছে অস্ট্রেলীয় পুলিশ। তারা বলছে, অস্ট্রেলিয়ার ইতিহাসে এটিই জব্দ হওয়া হেরোইনের সবচেয়ে বড় চালান। এর আনুমানিক দাম ধরা হচ্ছে ১৪ কোটি অস্ট্রেলীয় ডলার, বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ৮৯০ কোটি টাকা। খবর রয়টার্সের।

অস্ট্রেলীয় পুলিশ শনিবার (১৬ অক্টোবর) এক বিবৃতিতে জানিয়েছে, মালয়েশিয়া থেকে যাওয়া সিরামিক টাইলসের একটি মালবাহী কন্টেইনার থেকে বিপুল পরিমাণ হেরোইন জব্দ করা হয়েছে। সেগুলো মেলবোর্নের একটি প্রতিষ্ঠানের ঠিকানায় পাঠানো হয়েছিল।

এ ঘটনায় জড়িত সন্দেহে একজনকে গ্রেফতার করা হয়েছে। তবে তার নাম প্রকাশ করা হয়নি। অস্ট্রেলীয় পুলিশ সাধারণত অভিযোগ সম্পর্কে নিশ্চিত না হওয়া পর্যন্ত অভিযুক্তের পরিচয় প্রকাশ করে না।

গ্রেফতার ব্যক্তির বিরুদ্ধে অবৈধ মাদক আমদানির অভিযোগ আনা হয়েছে। তার সর্বোচ্চ শাস্তি যাবজ্জীবন কারাদণ্ড হতে পারে বলে জানিয়েছে পুলিশ।

অস্ট্রেলীয় ফেডারেল পুলিশ কমিশনার সাউদার্ন কমান্ড ক্রিসি ব্যারেট জানিয়েছেন, এ বিষয়ে তদন্তের জন্য তারা মালয়েশীয় পুলিশের সঙ্গে কাজ করছেন। এক বিবৃতিতে তিনি বলেন, আমরা আন্তর্জাতিক সংঘবদ্ধ অপরাধ চক্রগুলোকে চিহ্নিত ও বাধাগ্রস্ত করতে একসঙ্গে কাজ করছি।

অস্ট্রেলীয় পুলিশের মতে, হেরোইনের এই বিশাল চালান জব্দ করে তারা অন্তত ২২৫ জনের প্রাণ বাঁচিয়েছেন। কারণ তাদের হিসাবে, অস্ট্রেলিয়ায় প্রতি দুই কেজি হেরোইন সেবনে একজনের মৃত্যু হয়।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড