• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

হাসপাতালে মনমোহন সিং 

  আন্তর্জাতিক ডেস্ক

১৪ অক্টোবর ২০২১, ১০:৫১
হাসপাতালে মনমোহন সিং 
ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং (ছবি : এনডিটিভি)

গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং। বুধবার (১৩ অক্টোবর) স্থানীয় সময় সন্ধ্যায় রাজধানী নয়াদিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সেসে (এইমস) ভর্তি করা হয় প্রবীণ এ রাজনীতিবিদকে।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়, গত সোমবার জ্বর ছিল মনমোহন সিংয়ের শরীরে। যদিও তিনি এ থেকে সুস্থও হয়ে উঠেছিলেন। কিন্তু এরপর আবার দুর্বল হয়ে পড়েন।

৮৯ বছর বয়সী এ কংগ্রেস নেতা গত এপ্রিল মাসে মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। এরপর মাত্র ১০ দিনের মধ্যে পুরোপুরি সুস্থ হয়ে তিনি বাড়ি ফিরে যান।

এ দিকে ভারতীয় মিডিয়া ওয়ান ইন্ডিয়ার প্রতিবেদনে জানানো হয়, মনমোহন সিংয়ের শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে বলে জানিয়েছেন কংগ্রেস নেতা প্রণব ঝা। মূলত রুটিন চেকআপের জন্য তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিশ্লেষকদের মতে, ১৯৭১ সালে ভারত সরকারের বাণিজ্য মন্ত্রণালয়ের উপদেষ্টা হিসেবে কাজে যোগ দেন মনমোহন সিং। পরবর্তীকালে তিনি ভারতের অর্থমন্ত্রীর দায়িত্ব পালন করেন। ১৯৯১ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত এই পদেই ছিলেন এই রাজনীতিবিদ।

আরও পড়ুন : নরওয়েতে তীর-ধনুক ছুড়ে ৫ জনকে হত্যা

উল্লেখ্য, মনমোহন সিং ভারতের ১৩তম প্রধানমন্ত্রী হিসেবে ২০০৪ সালে শপথগ্রহণ করেন। বর্তমানে তিনি ভারতীয় রাজ্যসভার জ্যেষ্ঠ সদস্য।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড