• রোববার, ১৭ অক্টোবর ২০২১, ২ কার্তিক ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেক্সিকো-কানাডা সীমান্ত খুলে দিচ্ছে যুক্তরাষ্ট্র

  আন্তর্জাতিক ডেস্ক

১৩ অক্টোবর ২০২১, ১৩:৪৩
মেক্সিকো-কানাডা সীমান্ত খুলে দিচ্ছে যুক্তরাষ্ট্র
যুক্তরাষ্ট্রের সীমান্ত (ছবি : সিবিএস নিউজ)

মহামারি করোনা ভাইরাসের ভয়াল তাণ্ডবের মাঝেই আগামী নভেম্বর মাস থেকে প্রতিবেশী রাষ্ট্র মেক্সিকো ও কানাডার সঙ্গে থাকা সীমান্ত খুলে দিচ্ছে যুক্তরাষ্ট্র। যারা দুই ডোজ ভ্যাকসিন গ্রহণ করেছেন শুধু তারাই দেশ দুইটি থেকে মার্কিন ভূখণ্ডে ভ্রমণ করতে পারবেন।

যুক্তরাষ্ট্রের জননিরাপত্তা বিভাগ (ডিএইচএস) বিবৃতির মাধ্যমে জানিয়েছে, স্থলপথ এবং ফেরি পারাপারের মাধ্যমে ভ্রমণকারীরা যুক্তরাষ্ট্রে প্রবেশের অনুমতি পাবেন।

যদিও বর্তমান সময়ে টিকা গ্রহণের কোনো প্রমাণ দেখাতে না হলেও ২০২২ সালের জানুয়ারি থেকে তাদের যুক্তরাষ্ট্রে ভ্রমণের ক্ষেত্রে ভ্যাকসিন নেওয়ার প্রমাণ দেখাতে হবে। বুধবার (১৩ সেপ্টেম্বর) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি নিউজের প্রতিবেদনে এমন তথ্য জানানো হয়।

ডিএইচএসের সেক্রেটারি আলেজান্দ্রো মায়োরকাস বলেছেন, সম্পূর্ণ নিরাপদ এবং একটি টেকসই পদ্ধতি মেনে পুনরায় ভ্রমণ শুরুর পদক্ষেপ নিতে পারায় আমরা ভীষণই খুশি। মহামারি করোনা ভাইরাসের তাণ্ডব শুরুর পর ২০২০ সালে মার্চ থেকে যুক্তরাষ্ট্র তাদের এই প্রতিবেশী দেশ দুইটির সঙ্গে সীমান্ত বন্ধ করে দেয়।

আরও পড়ুন : চীনে ভারী বৃষ্টিপাত-বন্যায় ১৫ জনের মৃত্যু

এ দিকে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের প্রশাসন সম্প্রতি ঘোষণা দিয়েছিল, আগামী নভেম্বর থেকে দুই ডোজ ভ্যাকসিন গ্রহণ করা বিমান ভ্রমণকারীদের ওপর থেকে এই নিষেধাজ্ঞা শিথিল করা হবে।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড