• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ৪ কার্তিক ১৪২৮  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিয়ের স্বার্থে ধর্মান্তরণ উচিৎ নয় : আরএসএস প্রধান

  আন্তর্জাতিক ডেস্ক

১২ অক্টোবর ২০২১, ১৪:১৬
বিয়ের স্বার্থে ধর্মান্তরণ উচিৎ নয় : আরএসএস প্রধান
আরএসএস প্রধান মোহন ভাগবত (ছবি : দ্য হিন্দু)

ভারতের হিন্দু যুবক-যুবতীদের ধর্মান্তরণ রোধে পরিবারকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন আরএসএস প্রধান মোহন ভাগবত। তিনি দাবি করেছেন, বিয়ের কারণে অনেক হিন্দু যুবক-যুবতী নিজের ধর্ম ছেড়ে অন্য ধর্ম গ্রহণ করছেন, যা পুরোপুরি অনুচিত। যারা এটা করছেন, তারা ভুল করছেন।

ভারতের উত্তরাখণ্ডের হলদওয়ানিতে এক অনুষ্ঠানে আরএসএস প্রধান কথাগুলো বলেছেন। তিনি সঙ্ঘকর্মীদের ছেলেমেয়েদের মধ্যে পারিবারিক মূল্যবোধ গড়ে তোলার উপরে জোরারোপ করেছেন।

তিনি আরও বলেন, বিয়ের জন্য নিজের ধর্ম ছেড়ে ছেলেমেয়েরা অন্য ধর্ম গ্রহণ করছেন, যা কখনোই সঠিক নয়। ছোটদের মূল্যবোধের শিক্ষা দিতে হবে। তাদের বোঝাতে হবে, কেবল বিয়ের মতো ক্ষুদ্র স্বার্থের জন্য অন্য ধর্ম গ্রহণ করা ভুল। পিতামাতারা নিজের ধর্ম এবং ঐতিহ্য পরবর্তী প্রজন্মের কাছে তুলে ধরতে ব্যর্থ হচ্ছেন। সেই কারণে বিয়ের মতো কারণে ধর্ম পরিবর্তন ঘটছে। বাড়িতেই দিতে হবে ধর্ম ও সংস্কারের শিক্ষা।

এদিন নারী-পুরুষের সমানাধিকারের বাস্তবায়নে সরব হন সঙ্ঘপ্রধান। যদিও কিছুদিন আগে কংগ্রেস নেতা রাহুল গান্ধী সঙ্ঘটিকে পুরুষ শাসিত সংগঠন বলে আখ্যায়িত করেছিলেন। সেই অভিযোগ যে অনেকাংশ সত্যি, এদিন তা মেনেও নিয়েছিলেন ভাগবত।

তিনি বলেছেন, সঙ্ঘের যে কোনো সাংগঠনিক সভায় পুরুষদের তুলনায় মহিলা প্রতিনিধিদের সংখ্যা থাকে একেবারে কম। এই চিত্র পাল্টানোর ওপর জোর দেন সঙ্ঘ প্রধান। তার দাবি, আরএসএসের লক্ষ্য, হিন্দু সমাজকে শক্তিশালী করা। এ কাজে পুরুষ-নারী উভয়ের সমান যোগদান প্রয়োজন।

আরও পড়ুন : শিগগিরই যক্ষ্মার নতুন টিকার ট্রায়াল শুরু ভারতে

উল্লেখ্য, মানুষে-মানুষে যেনো কোনো পার্থক্য না থাকে, তা নিশ্চিত করতে দলীয় কর্মীদের নির্দেশ দেন তিনি। ভাগবত বলেন, মানুষে-মানুষে পার্থক্য রয়েছে, এই বোধ মন থেকে মুছে ফেলতে হবে। তবেই দেশ তথা হিন্দু সমাজের জাগরণ সম্ভব হবে।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড