• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ৪ কার্তিক ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইয়েমেনে গাড়ি বোমা হামলায় নিহত ৬

  আন্তর্জাতিক ডেস্ক

১১ অক্টোবর ২০২১, ১২:৪৮
ইয়েমেনে গাড়ি বোমা হামলায় নিহত ৬
বিস্ফোরণে বিধ্বস্ত গাড়ির ধ্বংসাবশেষ (ছবি : দ্য ডেইলি সাবাহ)

মধ্যপ্রাচ্যের মুসলিম অধ্যুষিত রাষ্ট্র ইয়েমেনে গাড়ি বোমা হামলায় অন্তত ছয়জন নিহত হয়েছেন। রবিবার (১০ অক্টোবর) দেশটির দক্ষিণাঞ্চলীয় বন্দরনগরী এডেনে গভর্নরের গাড়িবহর লক্ষ্য করে হামলাটি চালানো হয়। সোমবার (১১ অক্টোবর) প্রতিবেদন প্রকাশের মাধ্যমে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স ও কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা ভয়াবহ এই আক্রমণের বিষয়টি নিশ্চিত করেছে।

ইয়েমেনের রাষ্ট্রীয় বার্তা সংস্থা জানিয়েছে, রবিবার এডেনে বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসীদের হত্যাচেষ্টা থেকে বেঁচে গেছেন গভর্নর আহমেদ লামলাস ও কৃষিমন্ত্রী সালিম আল-সুকাত্রি।

ইয়েমেনের তথ্যমন্ত্রী মোয়াম্মার আল-ইরিয়ানি জানিয়েছেন, দেশের দক্ষিণাঞ্চলে চালানো রবিবারের এই হামলায় ছয়জন প্রাণ হারিয়েছেন। এতে নিহতরা গভর্নর আহমেদ লামলাসের সফর সঙ্গী ছিলেন। এছাড়া এবারের আক্রমণে কমপক্ষে সাতজন পথচারী গুরুতর আহত হন।

এ দিকে স্থানীয় সরকারের একটি সূত্রের উদ্ধৃতি দিয়ে আল-জাজিরা জানায়, এবারের হামলায় নিহতদের মধ্যে গভর্নর আহমেদ লামলাসের প্রেস সেক্রেটারি এবং ফটোগ্রাফারও রয়েছেন।

আরও পড়ুন : ইরান-রাশিয়া ইস্যুতে ভারতের ‘কাবুল-তাস’

এমনকি গভর্নরের নিরাপত্তা প্রধানসহ সফরসঙ্গীদের মধ্যে চতুর্থ আরও একব্যক্তি প্রাণ হারিয়েছিলেন। এছাড়া নিহতদের মধ্যে একজন বেসামরিক পথচারীও রয়েছেন।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড