• মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

পশ্চিমবঙ্গের কৌশল ত্রিপুরাতেও কাজে লাগাবে তৃণমূল

  আন্তর্জাতিক ডেস্ক

১০ অক্টোবর ২০২১, ১৪:১২
পশ্চিমবঙ্গের কৌশল ত্রিপুরাতেও কাজে লাগাবে তৃণমূল
জনসভায় ভাষণ দিচ্ছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (ছবি : ইউরো নিউজ)

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের সদ্য সমাপ্ত বিধানসভা নির্বাচনে বাজিমাত করেছে তৃণমূল কংগ্রেস। নির্বাচনে ২৯২টি আসনের মধ্যে ২১৩টি আসনে জয় পেয়েছে তৃণমূল। যেখানে বিজেপি জয় পেয়েছে ৭৭টিতে। এরই মধ্যে গেল বুধবার (৬ অক্টোবর) টানা তৃতীয়বারের মতো পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

সম্প্রতি পশ্চিমবঙ্গের ভবানীপুর আসনে উপ নির্বাচন শেষ হতেই এবার ত্রিপুরা রাজ্যের ভোট নিয়ে রণকৌশল সাজাচ্ছে তৃণমূল কংগ্রেস। পশ্চিমবঙ্গ রাজ্যের ভোটযুদ্ধের কৌশল এবার ত্রিপুরায় কাজে লাগাতে চায় দলটি।

শনিবার (৯ অক্টোবর) দলের পক্ষ থেকে সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় প্রাদেশিক নেতাদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করেছেন।

সেখানে তিনি রাজ্যের আটটি জেলার জন্য প্রদেশ পর্যায়ের তিনজন নেতাকে তাদের দায়িত্ব বুঝিয়ে দেন। পাশাপাশি সংগঠন বিস্তারের লক্ষ্যে ১০ জন করে মোট ৩০ জনের পৃথক তিনটি দল গঠনেরও নির্দেশ দেন।

আরও পড়ুন : ইরান-রাশিয়া ইস্যুতে ভারতের ‘কাবুল-তাস’

তৃণমূল সূত্রে জানা যায়, আট জেলার দায়িত্ব পেয়েছেন সাবেক কেন্দ্রীয় মন্ত্রী তনয়া সুস্মিতা দেব, সুবল ভৌমিক এবং আশীষ লাল সিং।

বিশ্লেষকদের মতে, আগামী ২০ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত রাজ্যের মানুষের মন বুঝতে প্রতিটি ব্লকে অবস্থান নেবে মুখ্যমন্ত্রী মমতার কর্মীরা। বৈঠক থেকে সর্বভারতীয় সাধারণ সম্পাদক দলীয় কর্মীদের মানুষের মন বুঝতে তাদের কাছে যেতে এবং তাদের সঙ্গে কথা বলার পরামর্শ দেন।

বৈঠক শেষে তৃণমূল নেতারা জানান, ধারণা করা হচ্ছে- তৃণমূল কংগ্রেস আসন্ন পৌরসভা ভোটেও নিজেদের প্রার্থী দেবে। যদিও এক্ষেত্রে মানুষের জনসমর্থন বুঝতেই পৌর ভোটকে ব্যবহার করতে চায় দলটি।

আরও পড়ুন : আফগান ইস্যুতে আলোচনায় বসছে রাশিয়া

উল্লেখ্য, মমতার কর্মীরা রাজ্যবাসীর মন পড়ার পরই বড়সড় জনসমাবেশের ডাক দিতে পারে তৃণমূল। আর সেখানে উপস্থিত থাকতে পারেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মতো জ্যেষ্ঠ নেতাও।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড