• মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাশ্মীরে দুই স্কুল শিক্ষককে গুলি করে হত্যা

  আন্তর্জাতিক ডেস্ক

০৮ অক্টোবর ২০২১, ১৪:০২
কাশ্মীরে দুই স্কুল শিক্ষককে গুলি করে হত্যা
ঘটনাস্থলে মোতায়েন নিরাপত্তা বাহিনীর সদস্যরা (ছবি : কাশ্মীর টাইমস)

ভারত নিয়ন্ত্রিত ভূস্বর্গ খ্যাত জম্মু-কাশ্মীরে এবার দুই স্কুল শিক্ষককে গুলি চালিয়ে হত্যা করল বিচ্ছিন্নতাবাদীরা। বিতর্কিত অঞ্চলটিতে হঠাৎ করেই বেসামরিক নাগরিকদের লক্ষ্য করে হত্যাকাণ্ডের ঘটনা বৃদ্ধি পেয়েছে বলে জানায় পুলিশ।

কর্তৃপক্ষ এ হামলার জন্য ভারতীয় শাসনের বিরুদ্ধে লড়াইরত বিচ্ছিন্নতাবাদীদের দায়ী করেছেন। বৃহস্পতিবার (৭ অক্টোবর) কাশ্মীরের প্রধান শহর শ্রীনগরের পাশেই হামলার ঘটনাটি ঘটেছে। খবর আল-জাজিরা।

পুলিশ জানিয়েছে, হামলাকারীরা শ্রীনগরের ঈদগাহ এলাকার সরকারি বালক উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে একজন নারী শিক্ষক ও তার পুরুষ সহকর্মীকে লক্ষ্য করে গুলি করে। এতে দুইজনই ঘটনাস্থলে প্রাণ হারান। ভয়াবহতা এই ঘটনার পর পালিয়ে যায় হামলাকারীরা।

পরবর্তীকালে সরকারি বাহিনী এলাকাটিকে ঘিরে ফেলে। এমনকি হামলাকারীদের ধরতে তল্লাশি চালানো হয় বলেও দাবি পুলিশের। হামলায় নিহতরা হিন্দু ও শিখ সংখ্যালঘুর সদস্য।

গত ছয় দিনের মধ্যে বিতর্কিত অঞ্চলটিতে এটি সপ্তম হত্যাকাণ্ডের ঘটনা। ভারতীয় এবং ভারত বিরোধী রাজনীতিবিদরা এ ধরনের হত্যাকাণ্ডের ব্যাপক নিন্দা জানিয়েছেন। পুলিশের তথ্য অনুসারে, চলতি বছর বিচ্ছিন্নতাবাদীদের হামলায় রাজনৈতিক কর্মীসহ ২৫ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছে অঞ্চলটিতে।

আরও পড়ুন : বাংলাদেশ ভ্রমণে সতর্কতা তুলল যুক্তরাজ্য

এর আগে বুধবার ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে পৃথক তিনটি হামলায় কমপক্ষে তিন বেসামরিক নাগরিক নিহত হয়। তাদের মধ্যে একজন রসায়নবিদ, একজন খাবার বিক্রেতা এবং অন্যজন ট্যাক্সিচালক ছিলেন। পুলিশ জানিয়েছে, এক ঘণ্টা সময়ের মধ্যেই হামলার ঘটনাটি ঘটে।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড