• মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

৪০০ ধনীর তালিকাতেও ঠাই নেই ট্রাম্পের

  আন্তর্জাতিক ডেস্ক

০৬ অক্টোবর ২০২১, ১৬:৫৯
৪০০ ধনীর তালিকাতেও ঠাই নেই ট্রাম্পের
সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (ছবি : সিএনএন)

যুক্তরাষ্ট্রের চারশ ধনীর তালিকাতেও ঠাই পেলেন না দেশটির সাবেক প্রেসিডেন্ট এবং রিয়েল স্টেট মোঘল ডোনাল্ড ট্রাম্প। দীর্ঘ ২৫ বছর পর এবারই প্রথম ফোর্বস ম্যাগাজিন থেকে তার নাম বাদ পড়ল।

ফোর্বসের প্রতিবেদনে বলা হয়, এক বছর আগে ট্রাম্পের যে সম্পদ ছিল এখনো সেই পরিমাণ সম্পদই আছে। বর্তমানে ট্রাম্পের সম্পদের পরিমাণ ২৫০ কোটি মার্কিন ডলার।

প্রতিবেদনে বলা হয়, তার সম্পদের পরিমাণ আর ৪০ কোটি ডলার বেশি হলেই এ তালিকায় তার নাম থাকতে পারত। মহামারি করোনা ভাইরাসের ভয়াল তাণ্ডবের কারণে এই রিয়েল স্টেট ব্যবসায়ীর ৬০ কোটি মার্কিন ডলারের মতো ক্ষতি হয়েছে। মূলত এই বড় অঙ্কের পতনের জন্য ট্রাম্প নিজেই দায়ী বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়।

ম্যাগাজিনটিতে গেল বছর তিনি শীর্ষ ধনীদের তালিকায় ৩৩৯ নম্বরে ছিলেন। এছাড়া ১৯৯৭- ২০১৬ সাল পর্যন্ত মার্কিন ফোর্বস ম্যাগাজিনের করা ধনীদের তালিকার ওপরের দিকেই ছিল ট্রাম্পের নাম।

প্রতিবেদনে উল্লেখ করা হয়, মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের সময়টি ছিল ট্রাম্পের জন্য সুবর্ণ সুযোগ। হোয়াইট হাউসের দায়িত্ব গ্রহণের কিছুদিন আগেই ট্রাম্প জানিয়েছিলেন যে, তিনি একই সময়ে তার ব্যবসা এবং সরকার সামলাতে পারবেন।

আরও পড়ুন : তিউনিসিয়ায় সামরিক হেলিকপ্টার বিধ্বস্তে নিহত ৩

সে সময় তিনি বেশ জোর দিয়েই বলেন, কোনো কিছু যেমন দেখা যায় আমি সেটা পছন্দ করি না। যদি আমি চাই তবে আমি অবশ্যই এটা করতে পারব। আমিই একমাত্র ব্যক্তি যে এটা করতে সক্ষম হবে।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড