• বুধবার, ২০ অক্টোবর ২০২১, ৫ কার্তিক ১৪২৮  |  
  • বেটা ভার্সন
sonargao

কাশ্মীরে পৃথক সন্ত্রাসী হামলায় নিহত ৩

  আন্তর্জাতিক ডেস্ক

০৬ অক্টোবর ২০২১, ১৬:২০
কাশ্মীরে পৃথক সন্ত্রাসী হামলায় নিহত ৩
কাশ্মীরের সড়কে মোতায়েন সেনা সদস্যরা (ছবি : কাশ্মীর টাইমস)

ভারত নিয়ন্ত্রিত ভূস্বর্গ খ্যাত উপত্যকা জম্মু-কাশ্মীরে পৃথক সন্ত্রাসী হামলায় কমপক্ষে তিন বেসামরিক নাগরিকের প্রাণহানি ঘটেছে। তাদের মধ্যে একজন রসায়নবিদ, একজন খাবার বিক্রেতা এবং অপরজন ট্যাক্সি চালক। রাজ্য পুলিশ জানিয়েছে, এক ঘণ্টার কম সময়ের মধ্যেই হামলা তিনটির ঘটনা ঘটেছে।

নিহত ৭০ বছর বয়সী মাখন লাল বিন্দ্রু ছিলেন একজন ব্যবসায়ী। তিনি শ্রীনগরের ইকবাল পার্কে বিন্দ্রু মেডিকেট ফার্মেসির মালিক ছিলেন। সামান্য দূর থেকে ফার্মেসির ভেতরে তাকে গুলি চালিয়ে হত্যা করে সন্ত্রাসীরা। ঘটনার পর দ্রুত তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা মাখন লালকে মৃত বলে ঘোষণা করেন। পুলিশ ও নিরাপত্তা বাহিনী ঘটনাস্থলে পৌঁছানোর আগেই হামলাকারীরা পালিয়ে যায়। এরপর ফার্মেসি বন্ধ করে তল্লাশি চালায় পুলিশ।

জম্মু-কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ টুইট বার্তায় মাখন লালের ওপর আক্রমণের তীব্র নিন্দা এবং তার পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। টুইট বার্তায় তিনি বলেন, এটা খুবই ভয়ঙ্কর সংবাদ। তিনি অনেক ভালো মানুষ ছিলেন।

ইকবাল পার্কে হামলার কিছুক্ষণ পরেই সন্ত্রাসীরা শ্রীনগরের লালবাজারে আক্রমণ চালায়। এ সময় গুলি চালিয়ে একজন খাবার বিক্রেতাকে হত্যা করা হয়। প্রশাসনের দাবি, নিহত ওই ব্যক্তির নাম বীরেন্দ্র পাসওয়ান। তিনি বিহারের ভাগলপুরের বাসিন্দা। যদিও তিনি শ্রীনগরের জাদিবাল এলাকায় বসবাস করতেন। গত চার দিনে শ্রীনগরে এটি চতুর্থ হত্যাকাণ্ড বলে জানিয়েছে পুলিশ।

কেন্দ্রশাসিত অঞ্চলটিতে এক ঘণ্টার মধ্যে তৃতীয় সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে বান্দিপোরা এলাকায়। সেখানে সন্ত্রাসীদের গুলিতে ট্যাক্সিচালক নিহত হয়। জানা গেছে, মোহাম্মদ শফি নামের ওই ব্যক্তি স্থানীয় ট্যাক্সি স্ট্যান্ডের সভাপতি ছিলেন।

আরও পড়ুন : পদার্থে নোবেল পেলেন তিন বিজ্ঞানী

পুলিশ কর্মকর্তারা বলছেন, হামলার স্থান ঘিরে রাখা হয়েছে এবং সন্ত্রাসীদের ধরতে তল্লাশি অভিযান অব্যাহত আছে।

সূত্র : এনডিটিভি

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড