• শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ৮ কার্তিক ১৪২৮  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইসরায়েলি প্রধানমন্ত্রীর সঙ্গে বাহরাইন-আমিরাতি মন্ত্রীর সাক্ষাৎ

  আন্তর্জাতিক ডেস্ক

২৬ সেপ্টেম্বর ২০২১, ১৭:১২
ইসরায়েলি প্রধানমন্ত্রীর সঙ্গে বাহরাইন-আমিরাতি মন্ত্রীর সাক্ষাৎ
ইসরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট (ছবি : দ্য জেরুজালেম পোস্ট)

মধ্যপ্রাচ্যের মুসলিম অধ্যুষিত রাষ্ট্র সংযুক্ত আরব আমিরাত এবং বাহরাইনের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করছেন ইহুদিবাদী দখলদার রাষ্ট্র ইসরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট। চলতি বছরের জুনে প্রধানমন্ত্রী হিসেবে ক্ষমতা গ্রহণের পর প্রথমবারের মতো উপসাগরীয় দেশগুলোর মন্ত্রীদের সঙ্গে সাক্ষাৎ করবেন তিনি।

শনিবার বিবৃতির মাধ্যমে নাফতালি বেনেটের কার্যালয় থেকে জানানো হয়, তিনি রবিবার সংযুক্ত আরব আমিরাত এবং বাহরাইনের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন।

নিউইয়র্কে জাতিসংঘের সাধারণ অধিবেশনের ফাঁকে তাদের মধ্যে বৈঠকটি অনুষ্ঠিত হবে। গেল বছর বাহরাইন এবং সংযুক্ত আরব আমিরাতের মধ্যে সম্পর্ক স্বাভাবিকের চুক্তি স্বাক্ষরিত হয়। এরপর গত জুনে ইসরায়েলি পররাষ্ট্রমন্ত্রী ইয়ার লাপিদ দুবাই সফরে যান। এ সময় তিনি খুব শিগগির বাহরাইনে সফর করবেন বলে জানানো হয়।

এর আগে মিশরের প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ আল সিসির সঙ্গে সাক্ষাৎ করেন নাফতালি বেনেট। ইসরায়েল এবং ফিলিস্তিনের মধ্যে দীর্ঘদিনের সংঘাত এবং দ্বিপাক্ষিক সম্পর্ক নিয়ে আলোচনা করেছেন তারা। গত এক দশকের মধ্যে প্রথমবারের মতো ইসরায়েলের কোনো প্রধানমন্ত্রী মিশরে আনুষ্ঠানিক সফরে গিয়েছেন।

আরও পড়ুন : মেরকেলের উত্তরসূরি নির্বাচনে ভোট দিচ্ছেন জার্মানরা

এর কিছুদিন আগে ইসরায়েলের নিরাপত্তা উপদেষ্টা ইয়াল হুলাতা গোপনে মিশরের রাজধানী কায়রোতে সফর করেছেন। ইসরায়েলের একটি প্রতিনিধি দল নিয়ে মিশর সফরে যান হুলাতা। সেখানে তিনি আব্বাস কামেল এবং মিশরের গোয়েন্দা কর্মকর্তা আহমেদ আব্দুল খালেকের সঙ্গে সাক্ষাৎ করেছেন।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড