• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

দিল্লির আদালতে গোলাগুলির ঘটনায় গ্রেফতার ২

  আন্তর্জাতিক ডেস্ক

২৬ সেপ্টেম্বর ২০২১, ১৬:৪২
দিল্লির আদালতে গোলাগুলির ঘটনায় গ্রেফতার ২
দিল্লির আদালত চত্বরে মোতায়েন পুলিশ সদস্যরা (ছবি : দ্য হিন্দু)

ভারতের রাজধানী নয়াদিল্লির একটি আদালতের ভেতরে বন্দুক হামলার ঘটনায় এখন পর্যন্ত দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার (২৪ সেপ্টেম্বর) দিল্লির উত্তরাঞ্চলীয় রোহিনী আদালতের কক্ষের ভেতরে নৃশংস এ হামলার ঘটনা ঘটে।

ভারতীয় মিডিয়া এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, নির্মম এই হামলার ঘটনার মাত্র দুইদিন পর দিল্লি পুলিশের একটি বিশেষ দল তাদের গ্রেফতার করে বলে জানা গেছে। গ্রেফতারকৃত দুই ব্যক্তি হলো- উমাং ও বিনয়। অভিযুক্ত দুইজনই দিল্লির উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহর হায়দারপুরের বাসিন্দা।

দিল্লি পুলিশ জানিয়েছে, হামলার ঘটনার সিসিটিভির ফুটেজ দেখে অভিযুক্তদের শনাক্ত করা হয়েছে।

সূত্রের বরাতে এনডিটিভি জানায়, হামলার দিন উমাংসহ আরও দুই হামলাকারী রোহিনীর ৯ নম্বর সেক্টরের একটি দোকান থেকে আইনজীবীর পোশাক পড়ে পরে আদালত প্রাঙ্গণে যান।

আরও পড়ুন : যুক্তরাষ্ট্রের সীমান্তে মেক্সিকোর ১৪ সৈন্য আটক

পূর্বের পরিকল্পনা অনুযায়ী, আক্রমণের সময় আদালত চত্বরে একটি প্রাইভেটকারে অপেক্ষা করছিলেন উমাং। হামলাকারীরা কাজ সমাপ্ত করলে তাদের নিয়ে পালানোর পরিকল্পনা ছিল তার। যদিও দেরি হওয়ার কারণে এবং হামলাকারীরা নিহত হয়েছে জানার পর সে পালিয়ে যায়।

শুক্রবার এ হামলায় বেশ কয়েকটি মামলার আসামি দুর্ধর্ষ গ্যাংস্টার জিতেন্দ্র গোগী নিহত হয়। গেল এপ্রিলে গ্রেফতারের পর তিহার কারাগারে রাখা হয়েছিল তাকে। সেদিন গোগীকে আদালতে হাজির করা হয়।

আরও পড়ুন : আফগান নারীদের শিক্ষার অধিকার রক্ষার আকুতি মালালার

এরপর তাকে আদালতে তোলার পরপরই অন্য আরেকটি সন্ত্রাসী দল হামলা চালায়। তখন পুলিশও পাল্টা গুলি চালায়। পরবর্তীকালে ঘটনাস্থল থেকে তিনজনের মরদেহ উদ্ধার হয়। তাছাড়া আহত হন এক আইনজীবীসহ বেশ কয়েকজন।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড