• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুক্তরাষ্ট্রে ট্রেন দুর্ঘটনায় ৩ যাত্রীর মৃত্যু

  আন্তর্জাতিক ডেস্ক

২৬ সেপ্টেম্বর ২০২১, ১৪:০১

যুক্তরাষ্ট্রের উত্তর-পশ্চিমাঞ্চলে ন্যাশনাল রেলরোড প্যাসেঞ্জার কর্পোরেশনের (অ্যামট্র্যাক) একটি ট্রেনের সাতটি বগি লাইনচ্যুত হয়েছে। এতে অন্তত তিনজনের প্রাণহানিসহ কমপক্ষে অর্ধশতাধিক যাত্রী আহত হয়েছেন।

শনিবার (২৫ সেপ্টেম্বর) অঞ্চলটির মন্টেনা রাজ্যে ঘটনাটি ঘটেছে বলে স্থানীয় শেরিফ দপ্তরের এক কর্মকর্তা জানিয়েছেন। একই দিন রাতে দেশটির ন্যাশনাল ট্রান্সপোর্ট সেইফটি বোর্ড জানিয়েছে, তারা ঘটনাটি তদন্ত করে দেখছে।

লিবার্টি কাউন্টি শেরিফ দপ্তরের ওই কর্মকর্তা পরিচয় প্রকাশ না করার শর্তে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, লাইনচ্যুত হওয়ার পর লোকজন বগিগুলোর ভেতরে আটকা পড়েন। এরপর তাদের সবাইকে সেখান থেকে বের করে নিয়ে আসা হয়। এতে অনেক যাত্রী আহত হলেও তাদের প্রকৃত সংখ্যা ঠিক কতো তার চূড়ান্ত হিসাব এখন পর্যন্ত জানা যায়নি।

এ দিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে কাত হয়ে পড়া ট্রেনটির বগি ও ক্ষতিগ্রস্ত কয়েকটি বগির ছবি পোস্ট করেছেন এক ব্যবহারকারী। তবে ঠিক কী কারণে লাইনচ্যুতির ঘটনাটি ঘটেছে তাৎক্ষণিকভাবে তা পরিষ্কার হওয়া যায়নি।

অ্যামট্র্যাক জানিয়েছে, জপলিনের কাছে সাতটি বগি লাইনচ্যুত হওয়ার সময় সিয়াটলের পথে থাকা এম্পায়ার বিল্ডার ট্রেনটিতে ১৪৬ জন যাত্রী ও ১৬ জন ক্রু ছিলেন। দুই ইঞ্জিন ও ১০ বগি বিশিষ্ট ট্রেনটি শিকাগো থেকে যাত্রা শুরু করেছিল।

আরও পড়ুন : যুক্তরাষ্ট্রের সীমান্তে মেক্সিকোর ১৪ সৈন্য আটক

উল্লেখ্য, লাইনচ্যুতির পর শনিবার ওই পথে অনেকগুলো ট্রেনের যাত্রা বাতিল করা হয় বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড