• বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ৬ কার্তিক ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাশ্মীরে সামরিক হেলিকপ্টার বিধ্বস্তে ২ পাইলট নিহত

  আন্তর্জাতিক ডেস্ক

২২ সেপ্টেম্বর ২০২১, ১০:৫৬
কাশ্মীরে সামরিক হেলিকপ্টার বিধ্বস্তে ২ পাইলট নিহত
বিধ্বস্ত সামরিক হেলিকপ্টারের ধ্বংসাবশেষ (ছবি : কাশ্মীর টাইমস)

ভারত নিয়ন্ত্রিত ভূস্বর্গ খ্যাত জম্মু-কাশ্মীরের উদমপুর জেলার পাটনিটপ এলাকার নিকটবর্তী পাহাড়ে একটি সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। এতে ঘটনাস্থল থেকে দুই পাইলটকে আহত অবস্থায় উদ্ধারের পর হাসপাতালে তাদের মৃত্যু হয়। মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) দুর্ঘটনাটি ঘটেছে বলে ভারতীয় মিডিয়া এনডিটিভির প্রতিবেদনে জানানো হয়।

কর্মকর্তাদের বরাতে পত্রিকাটি জানায়, আর্মি এভিয়েশনের ওই হেলিকপ্টারের পাইলটরা দুর্ঘটনায় মারাত্মকভাবে আহত হওয়ার কারণে তাদের মৃত্যু হয়েছে।

দুর্ঘটনার পর আহত অবস্থায় মেজর রোহিত কুমার এবং মেজর অনুজ রাজপুতকে বিধ্বস্ত হেলিকপ্টার থেকে উদ্ধারের পর হাসপাতালে নেওয়া হয়। ভারতীয় সেনাবাহিনীর এক জ্যেষ্ঠ কর্মকর্তা বলেন, আমরা তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাই। যদিও দুর্ভাগ্যজনকভাবে তারা দুজনেই আমাদের ছেড়ে চলে গেছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া বিভিন্ন ফুটেজে দেখা গেছে- পাহাড়ের পাশে বিধ্বস্ত হেলিকপ্টারের ধ্বংসাবশেষ পড়ে আছে। এমনকি স্থানীয় লোকজন ওই পাইলটদের উদ্ধারের চেষ্টা চালাচ্ছেন।

আরও পড়ুন : অস্ট্রেলিয়ায় শক্তিশালী ভূমিকম্পের আঘাত (ভিডিয়ো)

কর্মকর্তারা বলছেন, মঙ্গলবার স্থানীয় সময় সকাল সাড়ে ১০টার দিকে দুর্ঘটনাটি ঘটেছে। কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং এরই মধ্যে টুইট বার্তায় ঘটনাটির জন্য গভীর শোক প্রকাশ করেছেন। তিনি জানিয়েছেন, দুর্ঘটনার এই খবর আমাকে ভীষণভাবে ব্যথিত করেছে।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: inbox.odhika[email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড