• বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ৭ আশ্বিন ১৪২৮  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

সোমালিয়ায় বোমা হামলায় সেনাসহ নিহত ১১

  আন্তর্জাতিক ডেস্ক

১৫ সেপ্টেম্বর ২০২১, ১০:৫৪
সোমালিয়ায় বোমা হামলায় সেনাসহ নিহত ১১
বিস্ফোরণে হতাহতদের উদ্ধার করা হচ্ছে (ছবি : রয়টার্স)

আফ্রিকার পূর্বাঞ্চলীয় দেশ সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে আত্মঘাতী হামলার ঘটনায় কমপক্ষে ১১ জনের প্রাণহানি ঘটেছে। এতে নিহতদের মধ্যে সেনাবাহিনীর বেশ কয়েকজন সদস্যও রয়েছেন।

পুলিশ এবং প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) ওই আত্মঘাতী হামলার ঘটনায় নিরাপত্তা বাহিনীর সদস্যদের পাশাপাশি বেসামরিক নাগরিকরাও হতাহত হয়েছেন। খবর আল-জাজিরার।

পুলিশ বাহিনীর এক কর্মকর্তা ফরাসি বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছেন, ভয়াবহ এই ঘটনায় এখনো তদন্ত চলছে। এরই মধ্যে পরিস্থিতি খতিয়ে দেখা গেছে একজন আত্মঘাতী বোমার বিস্ফোরণ ঘটিয়েছে বলে ধারণা করা হচ্ছে। ওই কর্মকর্তা জানান, হামলার ঘটনায় নিরাপত্তা বাহিনীর কমপক্ষে ছয় সদস্য এবং বেশ কয়েকজন বেসামরিক নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরও ১১ জন।

মোগাদিসুর অপর এক পুলিশ কর্মকর্তার দাবি, এখন পর্যন্ত মৃতের সংখ্যা ১১ জনে দাঁড়িয়েছে। তিনি তুর্কি বার্তা সংস্থা আনাদোলু এজেন্সিকে জানিয়েছেন, মোগাদিসুর এক ব্যস্ত চায়ের দোকানের কাছে প্রধান সামরিক ঘাঁটি লক্ষ্য করে আক্রমণ চালায় আত্মঘাতী।

আরও পড়ুন : ‘পুরুষের সঙ্গে নারীদের কাজ করা উচিৎ নয়’

প্রাথমিক তদন্তে নিশ্চিত হওয়া গেছে, এটি একটি আত্মঘাতী হামলা। তিনি বলেছেন, স্থানীয় একটি চায়ের দোকানের সামনে ওই আত্মঘাতী নিজের সঙ্গে থাকা বোমাটির বিস্ফোরণ ঘটিয়েছে। হামলার সময় সেখানে নিরাপত্তা বাহিনীর সদস্য এবং কিছু বেসামরিক নাগরিক ছিলেন। এতেই সেনাসহ কমপক্ষে ১১ জনের প্রাণহানি ঘটেছে। আর আহত হয়েছেন আরও বেশ কয়েকজন মানুষ।

এরই মধ্যে সশস্ত্র সংগঠন আল-কায়েদা সংশ্লিষ্ট আল-শাবাব গোষ্ঠী ওই আক্রমণের দায় স্বীকার করেছে। এক প্রত্যক্ষদর্শী জানান, হামলার কিছুক্ষণ পরেই তিনি ওই সড়ক দিয়ে যাচ্ছিলাম। চারদিকে সবকিছু এলোমেলো হয়ে আছে। লোকজনের জুতা এ দিকে সে দিকে পড়ে ছিল।

আরও পড়ুন : যোদ্ধাদের ইউনিফর্ম পরতে বলছে তালেবান

অপর এক প্রত্যক্ষদর্শী বলেন, আমি বেশ কয়েকজনের মরদেহ পড়ে থাকতে দেখেছি। এর মধ্যে কয়েকজন নিরাপত্তা বাহিনীর পোশাকে ছিলেন। সোমালিয়ার প্রধানমন্ত্রী মোহামেদ হুসেইন রোবল এই ঘটনাটির জন্য তীব্র নিন্দা জানিয়েছেন। তিনি একে নির্বিচারে হামলার ঘটনা বলেও উল্লেখ করেছেন।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড