• মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ৬ আশ্বিন ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাবুল বিমানবন্দরে ফিরেছে আফগান পুলিশ

  আন্তর্জাতিক ডেস্ক

১৪ সেপ্টেম্বর ২০২১, ১৬:৫৩
কাবুল বিমানবন্দরে ফিরেছে আফগান পুলিশ
কাবুল বিমানবন্দর চত্বরে মোতায়েন আফগান পুলিশ সদস্যরা (ছবি : রয়টার্স)

যুদ্ধবিধ্বস্ত রাষ্ট্র আফগানিস্তানের রাজধানী কাবুলের হামিদ কারজাই বিমানবন্দরের দায়িত্বে আবারও ফিরে এসেছেন পুলিশ সদস্যরা। কট্টর ইসলামপন্থি নতুন শাসকগোষ্ঠী তালেবানের নিরাপত্তা সদস্যদের পাশাপাশি আফগান পুলিশ সদস্যরাও চেক পয়েন্টের দায়িত্ব সামলাচ্ছেন। তালেবান বাহিনী আফগানিস্তানের নিয়ন্ত্রণ গ্রহণের পর প্রথমবারের মতো তাদের সঙ্গে পুলিশকেও কাজে নামতে দেখা গেল।

গত ১৫ আগস্ট দেশের নিয়ন্ত্রণ নেয় তালেবান। তারপর থেকে দেশে কিছুটা অস্থিরতা দেখা দেয়। যদিও তালেবান নতুন সরকার ঘোষণা করার পর পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক হতে শুরু করেছে। তালেবান ক্ষমতা গ্রহণের পর প্রথমদিকে পুলিশ সদস্যদের কাজে ফিরতে দেখা যায়নি। পরিস্থিতি কী হতে যাচ্ছে তারা হয়তো সেই অপেক্ষায় ছিলেন।

যদিও দুই পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, তালেবান কমান্ডাররা তাদের ফোন করে কাজে যোগ দিতে বলেছেন। এরপরেই শনিবার তারা আবারও কাজে ফিরে এসেছেন। ফরাসি বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে বলা হয়, কাবুল বিমানবন্দরের মূল ভবনের বাইরে বেশকিছু চেক পোস্টে বর্ডার পুলিশ সদস্যদের দায়িত্ব পালন করতে দেখা গেছে।

পুলিশের এক সদস্য এএফপিকে বলেন, দুই সপ্তাহের বেশি সময় পর আমি গতকাল কাজে ফিরেছি। অন্য এক কর্মকর্তা বলেন, গতকালের দিনটি ছিল চমৎকার। আমাকে তালেবানের এক কমান্ডার ফোন করে কাজে যোগ দিতে বলেছেন। আবারও কাজে ফিরতে পেরে আমি বেশ খুশি।

আরও পড়ুন : মিশরের প্রেসিডেন্টের সঙ্গে ইসরায়েলি প্রধানমন্ত্রীর সাক্ষাৎ

তালেবানের পক্ষ থেকে জানানো হয়, আফগান সেনাবাহিনী, পুলিশ এবং অন্যান্য নিরাপত্তা কর্মীসহ সাবেক সরকারের হয়ে যারা দায়িত্ব পালন করেছেন তাদের সবাইকে সাধারণ ক্ষমা ঘোষণা করা হয়েছে।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড