• সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

গভীর রাতে প্যারেড ময়দানে কিম জং উন

  আন্তর্জাতিক ডেস্ক

০৯ সেপ্টেম্বর ২০২১, ১৫:২৮
গভীর রাতে প্যারেড ময়দানে কিম জং উন
গভীর রাতে প্যারেড ময়দানে উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন (ছবি : বিবিসি নিউজ)

গভীর রাতে প্যারেডে দেখা গেল উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উনকে। দেশের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে রাজধানী পিয়ংইয়ংয়ে ‘প্যারা মিলিটারি অ্যান্ড পাবলিক সিকিউরিটি’ প্যারেডের আয়োজন করা হয়েছে বলে রাষ্ট্রীয় গণমাধ্যমের প্রতিবেদনে জানানো হয়।

কোরিয়ান সেন্ট্রাল নিউজ এজেন্সি জানিয়েছে, বুধবার (৮ সেপ্টেম্বর) পিয়ংইয়ংয়ের কিম ইল সাং স্কয়ারে প্যারেডটির আয়োজন করা হয়। গভীর রাতের সেই প্যারেডে হাস্যোজ্জ্বল কিম জং উনকে অংশ নিতে দেখা গেছে। উত্তর কোরিয়ার ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে জমকালো আয়োজন দেখা গেছে।

উ. কোরিয়ার বিশেষজ্ঞরা বলছেন, এদিন বিভিন্ন এঙ্গেলের ছবি থেকে দেখা যাচ্ছে, সর্বোচ্চ নেতা কিমের ওজন অনেকটাই কমে গেছে। এর আগে চলতি বছরের জুন মাসে রাষ্ট্রীয় মিডিয়ার খবরেও বলা হয়েছিল, প্রেসিডেন্ট কিম তার ওজন কমিয়েছেন। কয়েক মাস আগের চেয়ে তাকে এখন আরও বেশি তরুণ দেখা যাচ্ছে বলে অনেক বিশেষজ্ঞই উল্লেখ করেছেন।

যদিও রাষ্ট্রীয় এই আয়োজনে কিমের বোন কিম ইয়ো জংকে দেখা যায়নি। বিষয়টি নিয়ে প্রতিবেদনেও কিছু বলাও ছিল না। কোরিয়ান সেন্ট্রাল নিউজ এজেন্সির প্রকাশিত ছবিতে কিমকে হালকা ধূসর রংয়ের স্যুট, সাদা শার্ট এবং টাই পরে প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে অংশ নিতে দেখা যাচ্ছে অপর দিকে প্যারেডে অংশ নেওয়া সেনাবাহিনীর সদস্যদের হ্যাজম্যাট স্যুট পরিধান অবস্থাতে দেখা গেছে।

বিশ্লেষকদের মতে, এক বছরের কম সময়ের মধ্যে পরমাণু সমৃদ্ধ দেশটি টানা তৃতীয়বারের মতো এ ধরনের প্যারেডের আয়োজন করল। প্যারেডটি সরাসরি প্রচার করা না হলেও মাত্র কয়েক ঘণ্টা পরই তা রাষ্ট্রীয় টেলিভিশনে প্রচারিত হয়।

আরও পড়ুন : ভারতে নৌকাডুবিতে একজনের মৃত্যু, নিখোঁজ ৩০

এর আগে গেল বছরের অক্টোবর মাসে একদিন ভোরের দিকে অনুষ্ঠিত একটি প্যারেডে আন্তঃ মহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রকে জনসম্মুখে আনেন প্রেসিডেন্ট কিম জং উন। মাত্র দুই বছরের মধ্যে প্রথমবার দূরপাল্লার অস্ত্র প্রদর্শন করেছে পিয়ংইয়ং। এমনকি চলতি বছরের জানুয়ারিতেও মধ্যরাতেই দেশটিতে সামরিক প্যারেডের আয়োজন করা হয়েছিল।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড