• রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেসিডোনিয়ায় করোনা হাসপাতালে আগুনে নিহত ১০

  আন্তর্জাতিক ডেস্ক

০৯ সেপ্টেম্বর ২০২১, ১২:০২
মেসিডোনিয়ায় করোনা হাসপাতালে আগুনে নিহত ১০
আগুনে পুড়ছে মেসিডোনিয়ার হাসপাতাল (ছবি : আল-জাজিরা)

ইউরোপের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় বলকান রাষ্ট্র নর্থ মেসিডোনিয়ায় মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের জন্য বিশেষায়িত একটি হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ১০ জনের প্রাণহানি ঘটেছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। যদিও এ সংখ্যা সামনে আরও বাড়তে পারে বলে আশঙ্কা উদ্ধারকারীদের।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি নিউজ জানিয়েছে, বুধবার (৮ সেপ্টেম্বর) স্থানীয় সময় রাত ৯টা দিকে হাসপাতালে আগুন লাগার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে যায় ফায়ার সার্ভিসের কর্মীরা। অগ্নিকাণ্ডে মৃত্যুবরণ করা ব্যক্তিরা কোভিড রোগী কি-না সে বিষয়ে এখন পর্যন্ত কোনো তথ্যই জানা যায়নি।

আগুন লাগার পরপরই তেতোভা শহরের প্রধান সড়কের পাশে অবস্থিত হাসপাতালটি থেকে কালো ধোঁয়া নির্গত হওয়ার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। যদিও অগ্নিনির্বাপণ কর্মীরা মাত্র এক ঘণ্টার মধ্যেই আগুনটি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। এরপর সেখান থেকে ১০ জনের মৃতদেহ উদ্ধার হয়।

দেশটির স্বাস্থ্যমন্ত্রী ভেনকো ফিলিপেক এরই মধ্যে অগ্নিকাণ্ডের ঘটনায় প্রাণ হারানোদের সংখ্যা সামনে আরও বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন। ঘটনাটির জন্য গভীর দুঃখ প্রকাশ করে টুইটারে তিনি লিখেছেন, দিনটি আমাদের জন্য ভীষণই খারাপ। আহতদের দ্রুতই অন্য হাসপাতালগুলোতে পাঠানো হয়েছে। চিকিৎসকরা তাদের জীবন বাঁচাতে প্রাণপণ চেষ্টা করছেন।

আগুন লাগার ঘটনাটিকে 'মারাত্মক দুর্ঘটনা' আখ্যা দিলেও তিনি বিষয়টি নিয়ে এখন পর্যন্ত বিস্তারিত কিছুই জানাননি। এমনকি আগুন লাগার সময় হাসপাতালটিতে ঠিক কতজন রোগী ছিলেন সে সংখ্যাও এখন পর্যন্ত জানানো হয়নি।

আরও পড়ুন : ইন্দোনেশিয়ার কারাগারে অগ্নিকাণ্ডে নিহত ৪০

উল্লেখ্য, ২০ লাখ জনসংখ্যার দেশ উত্তর মেসিডোনিয়ায় এ পর্যন্ত প্রায় দুই লাখ মানুষ প্রাণঘাতী করোনা ভাইরাসের ভয়াল থাবায় সংক্রমিত হয়েছেন। এর মধ্যে মৃত্যুবরণ করেছেন ছয় হাজারের বেশি লোক।

সূত্র : বিবিসি নিউজ

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড