• রোববার, ২৫ জুলাই ২০২১, ১০ শ্রাবণ ১৪২৮  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্বে করোনায় মৃত্যু ৪১ লাখ ৩৩ হাজার ছাড়াল

  আন্তর্জাতিক ডেস্ক

২১ জুলাই ২০২১, ০৯:১৪
বিশ্বে করোনায় মৃত্যু ৪১ লাখ ৩৩ হাজার ছাড়াল
করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারানো ব্যক্তির জানাজার নামাজ আদায় করা হচ্ছে (ফাইল ছবি)

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির সংখ্যা কোনোভাবেই কমছে না। সর্বশেষ প্রাণঘাতী ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা ১৯ কোটি ২২ লাখ ২৪ হাজার ৩৮২ জনে দাঁড়িয়েছে। আর এ ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃত্যুর সংখ্যা ৪১ লাখ ৩৩ হাজার ৩০৯ জন ছাড়িয়েছে। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৭ কোটি ৪৯ লাখ ২১ হাজার ৬৮৮ জন।

করোনা ভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডো মিটারস থেকে বুধবার (২১ জুলাই) বাংলাদেশ সময় সকাল ৯টায় এই তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডো মিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, কোভিড-১৯ আক্রান্ত হয়ে এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন তিন কোটি ৫০ লাখ ৮১ হাজার ৭১৯ জন আর মারা গেছেন ছয় লাখ ২৫ হাজার ৩৬৩ জন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে তিন কোটি ১২ লাখ ১৫ হাজার ১৪২ জনে। এর মধ্যে মৃত্যু হয়েছে চার লাখ ১৮ হাজার ৫১১ জনের।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী এক কোটি ৯৪ লাখ ১৯ হাজার ৭৪১ জন এবং মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৪৪ হাজার ৩০২ জনের।

আরও পড়ুন : চীনের বিরুদ্ধে সাইবার হামলা ও গুপ্তচরবৃত্তির অভিযোগ

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনা ভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনা ভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

ওডি/কেএইচআর

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড