• বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

টিকা নিয়েও করোনায় আক্রান্ত ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রী

  আন্তর্জাতিক ডেস্ক

১৮ জুলাই ২০২১, ১১:১৭
টিকা নিয়েও করোনায় আক্রান্ত ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রী
করোনায় আক্রান্ত ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রী সাজিদ জাভিদ (ছবি : বিবিসি নিউজ)

ব্রিটেনের স্বাস্থ্যমন্ত্রী সাজিদ জাভিদের শরীরে মহামারি করোনা ভাইরাসের আলামত শনাক্ত হয়েছে। এরই মধ্যে তার দেহে প্রাণঘাতী ভাইরাসটির মৃদু উপসর্গ ধরা পড়েছে। করোনা ভাইরাসের দুই ডোজ ভ্যাকসিন নিয়েও করোনায় আক্রান্ত হলেন তিনি।

যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম বিবিসি নিউজের খবরে বলা হয়, শনিবার (১৭ জুলাই) স্থানীয় সময় রাতে পিসিআর টেস্টের পর তার করোনা সংক্রমণের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। সাজিদ জাভিদ নিজেই গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

সাজিদ জাভিদ এক বিবৃতিতে জানিয়েছেন, তিনি আগামী কিছুদিন সেলফ আইসোলেশনে থাকবেন এবং বাড়ি থেকেই কাজ করবেন। গত শুক্রবার তিনি বরিস জনসনের সঙ্গে দেখা করেছেন। তবে এটা এখনো নিশ্চিত নয় যে, বরিস জনসনকে আবারও আইসোলেশনে থাকতে হবে কিনা।

এর আগেও বরিস জনসন একবার করোনায় আক্রান্ত হয়েছেন। সে সময় তিনি মৃত্যুর দ্বারপ্রান্ত থেকে ফিরে এসেছেন। এ দিকে ইংল্যান্ডের উপ-প্রধান চিকিৎসা কর্মকর্তা অধ্যাপক জোনাথন ভান-তাম সামনের শীতে সংক্রমণ বেড়ে যাওয়ার বিষয়ে সতর্ক করেছেন।

আরও পড়ুন : চীনের সঙ্গে ‘ইমার্জেন্সি হটলাইন’ চালু করছে যুক্তরাষ্ট্র

যুক্তরাজ্যে হঠাৎ করেই দৈনিক সংক্রমণ বেড়ে গেছে। টানা দ্বিতীয় দিনের মতো দেশটিতে দৈনিক সংক্রমণ ৫০ হাজারের বেশি শনাক্ত হয়েছে। সোমবার থেকে ইংল্যান্ডে সব ধরনের সামাজিক যোগাযোগের ক্ষেত্রে নিষেধাজ্ঞা আনা হয়েছে।

গত শুক্রবার নতুন করে দৈনিক সংক্রমণ শনাক্ত হয়েছে ৫১ হাজার ৮৭০। অপর দিকে গত শনিবার দৈনিক সংক্রমণ ছিল ৫৪ হাজার ৬৭৪। এর আগে গত জানুয়ারির মাঝামাঝিতে দৈনিক সংক্রমণ ৫০ হাজারের বেশি ছিল।

টুইটারে একটি ভিডিয়ো পোস্ট করে সাজিদ জাভিদ বলেন, শারীরিক অসুস্থতার কারণে তিনি শুক্রবার সন্ধ্যায় করোনার পরীক্ষা করিয়েছেন। তিনি আরও বলেন, আমি ভালো অনুভব করছি এটা ভেবে যে, ভ্যাকসিনের দু'টি ডোজই নিয়েছি এবং আমার শরীরে মৃদু উপসর্গ দেখা দিয়েছে।

আরও পড়ুন : বিশ্ব করোনায় মৃত্যু ৪১ লাখ ছুঁইছুঁই

তিনি লোকজনকে ভ্যাকসিন নেয়ার পরামর্শ দিয়েছেন। যত দ্রুত সম্ভব ভ্যাকসিন নেয়ার আহ্বান জানান তিনি। শারীরিক অসুস্থতা দেখা দিলে বা করোনা পজিটিভ কারও সংস্পর্শে এলেই পিসিআর টেস্ট করার জন্য লোকজনকে পরামর্শ দিয়েছেন এই স্বাস্থ্যমন্ত্রী।

ওডি/কেএইচআর

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড