• বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

লেবাননের জালে ইসরায়েলের গুপ্তচর

  আন্তর্জাতিক ডেস্ক

১৭ জুলাই ২০২১, ১৪:২২
আটক
আটক। (ছবি: প্রতীকী)

লেবাননে আটক করা হয়েছে ইসরায়েলের এক গুপ্তচরকে। শুক্রবার (১৬ জুলাই) এক বিবৃতিতে এ তথ্য জানায় লেবানন।

লেবাননের পক্ষ থেকে বলা হয়, সন্দেহভাজন হিসেবে বেশ কিছুদিন ধরে নজরদারিতে রাখা হয়েছে তাকে। পরে তাকে আটক করে লেবাননের নিরাপত্তা বাহিনী। দেশটির বেকা অঞ্চল থেকে তাকে আটক করা হয়। আটক ব্যাক্তি জিজ্ঞাসাবাদে ইসরায়েলের হয়ে গুপ্তচরবৃত্তির কথা স্বীকার করেছে বলে জানায় লেবানন।

লেবাননের রাষ্ট্রীয় বার্তা সংস্থা এনএনএ বলছে, আটক ব্যক্তির পুরো নাম প্রকাশ করা হয়নি। তবে সংক্ষেপে তার নাম এম ওয়াই বলে জানানো হয়।

বিবৃতিতে লেবানন আরও জানায়, জিজ্ঞাসাবাদে আটক ব্যক্তি গুপ্তচরবৃত্তিতে নিজের জড়িত হবার প্রক্রিয়া ব্যাখ্যা করেছে। ২০১৯ সালের শুরুতে ওই ব্যাক্তি ইসরায়েলের নিরাপত্তা বিভাগে ইমেইল পাঠিয়ে নিজেই সহযোগিতা করার প্রস্তাব দেয়।

এরপর ইসরায়েলের নিরাপত্তা বাহিনীর পক্ষ থেকে তার সঙ্গে যোগাযোগ করা হয়। ইসরায়েল তাকে অর্থের বিনিময়ে তথ্য সরবরাহের প্রস্তাব দেয়। পরে এই ব্যক্তি ইসরায়েলের কাছে লেবাবনের গুরুত্বপূর্ণ তথ্য পাঠাতে শুরু করে।

এর আগে গত বছরও লেবাননের নিরাপত্তা বাহিনী কিনদা আল খাতিব নামের এক ব্যক্তিকে ইসরায়েলের পক্ষে গুপ্তচরবৃত্তির দায়ে আটক করে। কিনদা আল খাতিব সামাজিক যোগাযোগ মাধ্যমে সাদ আল হারিরির পার্টি তিয়ার আল মুস্তাকবালের সমর্থক হিসেবে পরিচিত ছিল। সে সব সময় হিজবুল্লাহর বিরোধিতা করত।

গুপ্তচরবৃত্তির সাথে জড়িত ব্যাক্তি বয়স ৩১ বছর। তিনি লেবাননেরে নাগরিক। ২০১৯ সাল থেকে তেল আবিবকে তথ্য দিয়ে সহযোগিতা করে আসছিল সে।

ওডি/জেআই

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড