• শনিবার, ২৪ জুলাই ২০২১, ৯ শ্রাবণ ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাশিয়ায় ১৭ আরোহী নিয়ে বিমান নিখোঁজ

  আন্তর্জাতিক ডেস্ক

১৭ জুলাই ২০২১, ১১:২৬
যাত্রীবাহী বিমান
যাত্রীবাহী বিমান। (ছবি: সংগৃহীত)

সাইবেরিয়ার টমস্ক শহরের বাইরে রাশিয়ার আন্টোনোভ এএন-২৮ এর একটি যাত্রীবাহী বিমান নিখোঁজ হয়েছে।

শুক্রবার (১৬ জুলাই) সাইবেরিয়ার ওই শহরের ওপর থাকাকালীন বিমানটির সঙ্গে রাডারের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় বলে স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে রুশ বার্তাসংস্থা ইন্টারফ্যাক্স জানিয়েছে।

দেশটির অপর দুই সংবাদ সংস্থা তাস এবং আরআইএ স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে বলেছে, টমস্কের কেদরোভি শহর থেকে বিমানটি আঞ্চলিক রাজধানীর উদ্দেশ্যে ১৩ থেকে ১৭ আরোহী নিয়ে যাত্রা শুরু করেছিল। তবে এই বিমানের আরোহীদের ভাগ্যে কী ঘটেছে তা এখনও জানা যায়নি।

দুই সপ্তাহেরও কম সময় আগে প্রায় একই ধরনের দুর্ঘটনার কবলে পড়েছিল রাশিয়ার আন্টোনোভের এএন-২৬ বিমান। দূরপ্রাচ্যের কামচাৎকা উপদ্বীপের প্রত্যন্ত অঞ্চলের একটি পর্বতের চূড়ায় বিমানটি আছড়ে পড়লে অন্তত ২৮ জনের প্রাণহানি ঘটে।

এর আগে, আন্টোনোভ এএন-২৮ এর একই ধরনের একটি বিমান ২০১২ সালে কামচাৎকার এক জঙ্গলে বিধ্বস্ত হয়। এতে সেসময় ওই বিমানের ১০ আরোহী মারা যান। পরে তদন্ত কর্মকর্তারা জানান, বিমানের উভয় পাইলটই নেশাগ্রস্ত ছিলেন।

সাম্প্রতিক বছরগুলোতে রাশিয়ার বিমান নিরাপত্তার মানের উন্নতি ঘটলেও এ ধরনের দুর্ঘটনা প্রায়ই ঘটতে দেখা যাচ্ছে। বিশেষ করে দেশটির দূরপ্রাচ্যের অঞ্চলগুলোতে পুরোনো বিমান প্রায়ই দুর্ঘটনার কবলে পড়ছে।

ওডি/জেআই

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড