• শুক্রবার, ০৬ আগস্ট ২০২১, ২২ শ্রাবণ ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাকিস্তানে চীনা নাগরিকসহ নিহত ১৩, বেইজিংয়ের নিন্দা

  আন্তর্জাতিক ডেস্ক

১৫ জুলাই ২০২১, ১১:৫৯
পাকিস্তানে চীনা নাগরিকসহ নিহত ১৩, বেইজিংয়ের নিন্দা
দুর্ঘটনায় হতাহতদের হাসপাতালে নেওয়া হচ্ছে (ছবি : দ্য ডন)

পাকিস্তানে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ১৩ জনে দাঁড়িয়েছে। এদের মধ্যে নয়জনই প্রতিবেশী রাষ্ট্র চীনা নাগরিক। এছাড়া বিস্ফোরণে দুই পাকিস্তানি সেনাসহ তিনজন প্রাণ হারিয়েছেন। বুধবার (১৪ জুলাই) স্থানীয় সময় সকাল সাড়ে সাতটার দিকে দেশটির উত্তরাঞ্চলের খাইবার পাখতুনখোয়ায় একটি যাত্রীবাহী বাসে বিস্ফোরণের ঘটনাটি ঘটে।

নিহত চীনের নয় নাগরিক আপার কোহিস্তান জেলার দাসু জলবিদ্যুৎ প্রকল্পে কাজ করতেন। পাকিস্তানে অবস্থিত চীনা দূতাবাস বিবৃতির মাধ্যমে তাদের নয় নাগরিক নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে।

এছাড়া এ ঘটনায় অন্য একটি বিবৃতি দিয়েছে চীনা পররাষ্ট্র মন্ত্রণালয়। যাতে বিস্ফোরণের জন্য নিন্দা জানিয়েছে বেইজিং। একই সঙ্গে ঘটনাটির বিস্তারিত তদন্তের জন্য পাকিস্তানের প্রতি আহ্বান জানিয়েছে জিনপিং সরকার।

বিস্ফোরণটি রাস্তার পাশে ফেলে রাখা বোমা না বাসটিতে রাখা কোনো বোমার কারণে ঘটেছে তাৎক্ষণিকভাবে তা পরিষ্কার হয়নি। খাইবার পাখতুনখোয়া পুলিশের মহাপরিদর্শক মোয়াজ্জম আনসারি জানান, বিষয়টিকে নাশকতা বলে মনে হচ্ছে। পুলিশ তদন্ত করে দেখছে।

আরও পড়ুন : উৎক্ষেপণের পরই ভেঙে পড়ল ভারতের ‘ব্রহ্মস’ ক্ষেপণাস্ত্র

পাকিস্তানের একজন প্রশাসনিক কর্মকর্তা গণমাধ্যমকে জানান, ৩০ জনেরও বেশি চীনা প্রকৌশলীকে নিয়ে আপার কোহিস্তানের দাসু জলবিদ্যুৎ প্রকল্প এলাকায় যাচ্ছিল বাসটি।

তিনি জানিয়েছেন, চীনের বেল্ট এন্ড রোড উদ্যোগের অধীনে চীন-পাকিস্তান অর্থনৈতিক করিডরের অংশ এই দাসু জলবিদ্যুৎ প্রকল্প। বেশ কয়েক বছর ধরেই চীনা প্রকৌশলীরা ও পাকিস্তানি নির্মাণ শ্রমিকরা এই প্রকল্পটিতে কাজ করছেন।

আরও পড়ুন : চীন-আফগান সীমান্তের দখল নিল তালিবান

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সংসদীয় কার্যক্রম বিষয়ক উপদেষ্টা বাবর আওয়ান এটাকে কাপুরুষোচিত হামলা আখ্যা দিয়েছেন।

সূত্র : দ্য ডন

ওডি/কেএইচআর

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড