• রোববার, ২৫ জুলাই ২০২১, ১০ শ্রাবণ ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

আর্জেন্টিনায় করোনায় মৃত্যু এক লাখ ছাড়িয়েছে

  আন্তর্জাতিক ডেস্ক

১৫ জুলাই ২০২১, ১১:১৮
আর্জেন্টিনায় করোনায় মৃত্যু এক লাখ ছাড়িয়েছে
করোনায় আক্রান্তের মরদেহ সমাহিত করা হচ্ছে (ফাইল ছবি)

দক্ষিণ আমেরিকার দেশ আর্জেন্টিনায় মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে রোগী মৃত্যুর সংখ্যা এক লাখ ছাড়িয়েছে। লাতিন আমেরিকার পঞ্চম দেশ হিসেবে প্রাণঘাতী ভাইরাসটিতে রোগী মৃত্যুতে লাখের ঘরে পৌঁছাল আর্জেন্টিনা।

করোনার দ্বিতীয় ঢেউয়ে দেশটির স্বাস্থ্য ব্যবস্থার অবনতির সঙ্গে অর্থনৈতিক সংকটও তৈরি হয়েছে।

বুধবার (১৪ জুলাই) স্থানীয় সময় বিকালে আর্জেন্টাইন স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, দেশটিতে নতুন করে করোনায় ৬১৪ জনের মৃত্যু হয়েছে। যার ফলে আর্জেন্টিনায় মোট মৃতের সংখ্যা দাঁড়াল এক লাখ ২৫০ জনে। আর মহামারি শুরু থেকে এখন পর্যন্ত দেশটিতে করোনা আক্রান্ত হয়েছে ৪৭ লাখের বেশি মানুষ।

এ দিকে আন্তর্জাতিক পরিসংখ্যান ভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডো মিটারসের সবশেষ তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আরও আট হাজার ৭০৩ জনের মৃত্যু হয়েছে।

আরও পড়ুন : আফগানিস্তান না ছাড়লে তুর্কিদেরও ছাড় দেব না, তালিবানের হুঁশিয়ারি

এ সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে পাঁচ লাখ ৫৩ হাজার ৩৯৫ জনের। একই সময়ে করোনা থেকে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা তিন লাখ ৬৯ হাজার ৮০৬ জন।

এ নিয়ে বিশ্বে মোট করোনা শনাক্ত হলো ১৮ কোটি ৯১ লাখ ৩৯ হাজার ৩৭৪ জনের। করোনায় মোট মৃত্যু হয়েছে ৪০ লাখ ৭৪ হাজার ৮৩ জনের এবং করোনা থেকে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৭ কোটি ২৭ লাখ ৭৬ হাজার ৮২৩ জনে।

আরও পড়ুন : চীনে হোটেল ধসে নিহত বেড়ে ১৭

করোনার সংক্রমণ ও মৃত্যুতে এখনো বিশ্বে শীর্ষ অবস্থানে থাকা যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩৭৪ জনের। একই সময়ে ভারতে মৃত্যু হয়েছে ৫৮০ জনের এবং ব্রাজিলে এক হাজার ৫৭৪ জনের।

ওডি/কেএইচআর

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet