• রোববার, ২৫ জুলাই ২০২১, ১০ শ্রাবণ ১৪২৮  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

পদ ছাড়ছেন ইউনিসেফের নির্বাহী পরিচালক হেনরিয়েটা

  আন্তর্জাতিক ডেস্ক

১৪ জুলাই ২০২১, ১১:৫৭
পদ ছাড়ছেন ইউনিসেফের নির্বাহী পরিচালক হেনরিয়েটা
ইউনিসেফের নির্বাহী পরিচালক হেনরিয়েটা ফরে (ছবি : ফক্স নিউজ)

জাতিসংঘের শিশু বিষয়ক সংস্থা ইউনিসেফের নির্বাহী পরিচালক হেনরিয়েটা ফরে পদত্যাগের পরিকল্পনার জানিয়েছেন। মঙ্গলবার (১৩ জুলাই) জাতিসংঘের এক মুখপাত্র বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, পারিবারিক একটি স্বাস্থ্যগত সমস্যা মোকাবিলার তিনি ইউনিসেফ প্রধান এই সিদ্ধান্ত নিয়েছে।

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক উন্নয়ন সংস্থার (ইউএসএআইডি) সাবেক প্রধান হেনরিয়েটাকে ২০১৮ সালে নিয়োগ দেন জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস। ইউনিসেফ প্রধান হিসেবে নতুন কাউকে নিয়োগ দেওয়ার আগ পর্যন্ত তিনি দায়িত্ব পালন করে যাবেন।

১৯৪৬ সালে প্রতিষ্ঠার পর থেকে ইউনিসেফে নির্বাহী পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন সাতজন। এরা সবাই যুক্তরাষ্ট্রের নাগরিক।

জাতিসংঘের মুখপাত্র ফারহান হক বলেন, মহামারি করোনা ভাইরাস মোকাবিলার বৈশ্বিক উদ্যোগে ইউনিসেফের গুরুত্বপূর্ণ ভূমিকার কথা তুলে ধরে বিশ্বের বিভিন্ন প্রান্তে শিশুদের জীবন উন্নয়নে তার সেবা ও সংস্থাটিতে তার অনুপ্রেরণাদায়ী ভূমিকার গুতেরেস ধন্যবাদ জানিয়েছেন।

আরও পড়ুন : কলকাতায় করোনার সংক্রমণ কমলেও বেড়েছে মৃত্যু

মুখপাত্র আরও বলেন, তার নেতৃত্বের ফলে ইউনিসেফ এখন বৃহত্তর সরকারি ও বেসরকারি খাতের অংশীদার এবং এসডিজি অর্জনে দৃঢ় মনোযোগী।

ওডি/কেএইচআর

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet