• শনিবার, ২৪ জুলাই ২০২১, ৯ শ্রাবণ ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

কলকাতায় করোনার সংক্রমণ কমলেও বেড়েছে মৃত্যু

  আন্তর্জাতিক ডেস্ক

১৪ জুলাই ২০২১, ১১:০৭
কলকাতায় করোনার সংক্রমণ কমলেও বেড়েছে মৃত্যু
করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারানো রোগীর মরদেহ নিয়ে স্বজনদের আর্তনাদ (ফাইল ছবি)

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের কলকাতা শহরে গেল ২৪ ঘণ্টায় নতুন করে প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা সামান্য কমেছে। যদিও দৈনিক মৃত্যুর সংখ্যা আবারও বৃদ্ধি পেয়েছে। এ সময়ের মধ্যে টিকা দেওয়া হয়েছে রাজ্যের প্রায় দুই লাখ নাগরিককে।

মঙ্গলবার (১৩ জুলাই) সন্ধ্যায় রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত এক দিনে নতুন করে ৮৬৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। সোমবারের (১২ জুলাই) বুলেটিনে এ সংখ্যা ছিল ৮৮৫। নতুন আক্রান্তের মতো সক্রিয় রোগীর সংখ্যাও কমেছে। গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগীর সংখ্যা ১৪ হাজার ১৯১। ওই সময়ের মধ্যে উত্তর ২৪ পরগনা জেলায় আরও ৯৭ জনের মধ্যে সংক্রমণ ছড়িয়েছে।

পাশাপাশি কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৭৭ জন। এছাড়া দার্জিলিংয়ে ৮৯, পূর্ব মেদিনীপুরে ৭০, জলপাইগুড়িতে ৫৫, পশ্চিম মেদিনীপুরে ৫০ জনের করোনা শনাক্ত হয়েছে। সব মিলিয়ে এখনো পর্যন্ত পশ্চিমবঙ্গে কোভিড-১৯ আক্রান্ত হয়েছেন মোট ১৫ লাখ ১৩ হাজার ৮৭৭ জন।

এ দিকে সংক্রমণের সংখ্যা নিম্নমুখী হলেও কোভিডে দৈনিক মৃত্যু বেড়ে হয়েছে ১৭। এর মধ্যে নদিয়া, পশ্চিম মেদিনীপুর এবং উত্তর ২৪ পরগনায় তিনজন করে আক্রান্ত মারা গেছেন। এছাড়া কোচবিহার এবং দক্ষিণ ২৪ পরগনায় দুইজন করে মৃত্যু হয়েছে। পাশাপাশি কলকাতা, বীরভূম, পূর্ব মেদিনীপুর এবং হুগলি জেলায় একজন করে রোগী মারা গেছেন। স্বাস্থ্য দফতরের হিসাব অনুযায়ী, এখন পর্যন্ত এ রাজ্যে ১৭ হাজার ৯৪৪ জন করোনায় মারা গেলেন।

আরও পড়ুন : বিশ্বে করোনায় মৃত্যু ৪০ লাখ ৬৫ হাজার ছাড়াল

মঙ্গলবারের বুলেটিন অনুযায়ী, রাজ্যে এক লাখ ৯৯ হাজার ৬১২ নাগরিককে টিকা দেওয়া হয়েছে। এছাড়া ২৪ ঘণ্টায় কোভিড পরীক্ষা বেড়ে হয়েছে ৪৬ হাজার ৯০৯টি। সংক্রমণের দৈনিক হার কমে দাঁড়িয়েছে ১.৮৯ শতাংশে।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

ওডি/কেএইচআর

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet