• শুক্রবার, ০৬ আগস্ট ২০২১, ২২ শ্রাবণ ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

চীনে হোটেল ধসে নিহত বেড়ে ৮, বহু নিখোঁজ 

  আন্তর্জাতিক ডেস্ক

১৩ জুলাই ২০২১, ১৪:১৫
চীনে হোটেল ধসে নিহত বেড়ে ৮, বহু নিখোঁজ 
ধসে যাওয়া রেস্তোরাঁর ধ্বংসাবশেষ থেকে হতাহতদের উদ্ধার করা হচ্ছে (ছবি : সিনহুয়া)

এশিয়ার পরাশক্তি চীনের পূর্বাঞ্চলের জনপ্রিয় পর্যটন নগরী সুঝোওয়ে একটি রেস্তোরাঁ ধসে অন্তত আটজন মারা গেছেন এবং আরও অনেকে নিখোঁজ রয়েছেন। সোমবার (১২ জুলাই) বিকালে দেশটির পূর্বাঞ্চলীয় শহর সুঝাউতে সিজি কাইউয়ান নামে হোটেলটি ধসে পড়ে। প্রাথমিকভাবে কর্তৃপক্ষ একজনের মৃত্যুর খবর জানিয়েছিল।

তবে মঙ্গলবার (১৩ জুলাই) রাষ্ট্রপরিচালিত পিপলস ডেইলি পত্রিকা জানিয়েছে, ভয়াবহ এ ঘটনায় অন্তত আটজনের মৃত্যু হয়েছে। উদ্ধারকর্মীরা নিখোঁজদের সন্ধানে চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

স্থানীয় একজন বাসিন্দা জানিয়েছেন, একাধিক মালিকানায় থাকা ভবনটি ৩০ বছরের পুরনো এবং ধসে পড়ার আগেও সেখানে নির্মাণকাজ চলছিল।

উদ্ধারকারী দল দ্রুত ঘটনাস্থলে গিয়ে ধ্বংসস্তূপ থেকে সাতজনকে জীবিত উদ্ধার করে। উদ্ধারের জন্য ৬০০ কর্মীকে পাঠানো হয়েছে, গেছে ১২০টি গাড়িও। তার সঙ্গে রয়েছে ক্রেন, ল্যাডার এবং উদ্ধারকারী কুকুরের দল।

আরও পড়ুন : ইরাকে হাসপাতালের কোভিড ওয়ার্ডে অগ্নিকাণ্ডে নিহত ৫২

ধ্বংসস্তূপের নিচে এখনো ২৪ জন চাপা পড়ে রয়েছেন বলে ধারণা করা হচ্ছে। হোটেলটি কেন ভেঙে পড়ল তা জানায়নি কর্তৃপক্ষ। শুধু বলা হয়েছে, তদন্ত চলছে।

সাংহাই থেকে ১০০ কিলোমিটার দূরে ঐতিহাসিক সুঝাউ শহরে ১২ মিলিয়নের বেশি মানুষ বসবাস করে। দৃষ্টিনন্দন খাল এবং প্রাচীন উদ্যোনের জন্য শহরটি ভ্রমণকারীদের কাছে বেশ জনপ্রিয়।

আরও পড়ুন : চীন-আফগান সীমান্তের দখল নিল তালিবান

চীনে ভবন ধসের ঘটনা নতুন নয়। গত মার্চে দক্ষিণ চীনে হোটেল ভেঙে ২৯ জন মারা গেছিলেন। সেই হোটেলের তিনটি তলা বেআইনিভাবে যোগ করা হয়েছিল। এছাড়া গত মাসে হুনানে মার্শাল আর্ট সেন্টারে আগুন লেগে ১৮ জন মারা যান।

সূত্র : রয়টার্স, ডয়েচে ভেলে

ওডি/কেএইচআর

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড