• বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনায় বিধ্বস্ত বিশ্বের সবচেয়ে জনপ্রিয় প্রধানমন্ত্রী মোদী

  আন্তর্জাতিক ডেস্ক

১৮ জুন ২০২১, ১২:২০
করোনায় বিধ্বস্ত বিশ্বের সবচেয়ে জনপ্রিয় প্রধানমন্ত্রী মোদী
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ছবি : এনডিটিভি)

মহামারি করোনা ভাইরাসের আবহে বারংবার তীব্র সমালোচনার মুখে পড়তে হয়েছে ভারতের নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন সরকারকে। তবে এর জেরে খুব একটা প্রভাব পড়েনি মোদীর জনপ্রিয়তার ওপর। এমনই তথ্য উঠে এলো এক সমীক্ষায়।

‘মর্নিং কনসাল্ট’ নামক এক মার্কিন ডেটা ইন্টেলিজেন্স ফার্মের সমীক্ষা বলছে এখনো ৬৬ শতাংশ মানুষ ভরসা করেন মোদীর ওপর। ভরসা হারিয়েছেন ২৮ শতাংশ মানুষ। ভারতের দুই হাজার ১২৬ জন প্রাপ্তবয়স্কের ওপর এই সমীক্ষা চালানো হয়েছিল।

এই সমীক্ষা বিশ্বের ১৩টি দেশে হয়। সেই তালিকায় শীর্ষে রয়েছেন মোদী। তিনি পেছনে ফেলেছেন মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, কানাডা, ব্রাজিল, ফ্রান্সের মতো দেশের রাষ্ট্রপ্রধানদের। ‘গ্লোবাল অ্যাপ্রুভাল রেটিং ট্র্যাকারে’ মোদীর পরেই আছেন ইতালির প্রধানমন্ত্রী মারিও দ্রাঘি। তার ওপর ভরসা দেখিয়েছেন ইতালির ৬৫ শতাংশ মানুষ।

আরও পড়ুন : পশ্চিমবঙ্গে রেল টানেলে ভূমিধসে দুই শ্রমিকের মৃত্যু

এরপরই তালিকায় রয়েছেন মেক্সিকোর প্রেসিডেন্ট অ্যান্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদোর। তার ওপর ভরসা রেখেছেন ৬৩ শতাংশ মানুষ। এরপর তালিকায় রয়েছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন। তার ওপর ভরসা রেখেছেন ৫৪ শতাংশ মানুষ। জার্মান চ্যান্সেলর অ্যাঞ্জেলা মার্কেল রয়েছেন এরপরে। তার ওপর ৫৩ শতাংশ জার্মান ভরসা রেখেছেন। একই শতাংশ ভরসা রয়েছে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের ওপর।

এরপর তালিকায় রয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। তার ওপর ভরসা রেখেছেন সেদেশের ৪৮ শতাংশ মানুষ। ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের ওপর ভরসা রয়েছে ৪৪ শতাংশ ব্রিটিশ নাগরিকের। দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জে-ইন-এর ওপর ভরসা রয়েছে ৩৭ শতাংশ মানুষের।

আরও পড়ুন : নির্বাচনে হেরে গিয়ে আদালতে মমতা, শুনানি আজ

এরপর ক্রমতালিকায় পর্যায়ক্রমে রয়েছেন স্পেনের রাষ্ট্রপ্রধান পেদ্রো সাঞ্চেজ (৩৩৬ শতাংশ), ব্রাজিলের প্রেসিডেন্ট জায়ের বোলসোনারো (৩৫ শতাংশ), ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রো (৩৫ শতাংশ), জাপানের প্রধানমন্ত্রী ইয়োশিহিদি সুগা (২৯ শতাংশ)।

ওডি/কেএইচআর

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড