• বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফের উত্তপ্ত হয়ে উঠছে জম্মু-কাশ্মীর

  আন্তর্জাতিক ডেস্ক

১৩ জুন ২০২১, ১২:২১
ফের উত্তপ্ত হয়ে উঠছে জম্মু-কাশ্মীর
জম্মু-কাশ্মীরে সেনা অভিযান চলছে (ছবি : কাশ্মীর টাইমস)

আবারও উত্তপ্ত হয়ে উঠেছে ভারতের ভূস্বর্গ খ্যাত উপত্যকা জম্মু-কাশ্মীর। শনিবার (১২ জুন) রাজ্যের সোপর শহরে অজ্ঞাত অস্ত্রধারীরা পুলিশের উপর হামলা চালায়। পরে পুলিশের সন্ত্রাস বিরোধী পাল্টা অভিযানে চারজনের প্রাণহানি ঘটে। এতে আহত হন অনেকে। পরে লাশ নিয়ে পুলিশি হামলার তীব্র নিন্দা জানান বিক্ষোভকারীরা।

প্রত্যক্ষদর্শীরা বলেন, আমরা এক সাথে রাস্তার পাশে বসে চা খাচ্ছিলাম। হঠাৎ করে পুলিশ এসে গুলি চালাতে শুরু করে। এতে ঘটনাস্থলেই একজনের মৃত্যু হয়। পরে আরেকজন দৌঁড়ে প্রাণে বাচার চেষ্টা করলে তাকেও লক্ষ্য করে গুলি করা হয়।

জানা গেছে, এর আগে শনিবার বিকালে নিরাপত্তা বাহিনীর টহল গাড়ি লক্ষ্য করে অতর্কিত হামলা চালায় অস্ত্রধারীরা। পরে সন্ত্রাস বিরোধী অভিযানে নামে পুলিশ। অস্ত্রধারীরা পালিয়ে গেলও বেসামরিক নাগরিকদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি চালায় নিরাপত্তা বাহিনীর সদস্যরা। তারা হামলাকারীদের ধরতে না পারলেও নিরীহ মানুষকে গুলিকে হত্যার সমালোচনা করেন।

আরও পড়ুন : আফগানিস্তানে বোমা হামলায় নিহত ৭

প্রসঙ্গত, কাশ্মীরের বিশেষ মর্যাদা কেড়ে নেওয়ার পর লকডাউনের মধ্যেই হঠাৎ করে নিরাপত্তা বাহিনী ও রাজনীতিবিদদের ওপর বেড়ে গেছে সন্ত্রাসী হামলা। এর আগে গেল সপ্তাহে কাশ্মীরের পুলওয়ামা জেলায় সন্ত্রাসী হামলায় ক্ষমতাসীন দল বিজেপির এক নেতা নিহত হন।

ওডি/কেএইচআর

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড