• বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইসরায়েলি বাহিনীর এলোপাতাড়ি গুলিবর্ষণে ফিলিস্তিনি নিহত

  আন্তর্জাতিক ডেস্ক

১২ জুন ২০২১, ১৩:২১
ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি বাহিনীর হামলা
বিক্ষোভ মিছিল চলাকালে ফিলিস্তিনিদের ওপর এলোপাতাড়ি গুলিবর্ষণ করেছে দখলদার ইসরায়েলি বাহিনী। ছবি : সংগৃহীত

অবৈধ ইহুদি বসতি নির্মাণের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল চলাকালে ফিলিস্তিনিদের ওপর এলোপাতাড়ি গুলিবর্ষণ করেছে দখলদার ইসরায়েলি বাহিনী। অধিকৃত পশ্চিমতীরে ওই গুলিবর্ষণের ঘটনায় ফিলিস্তিনি এক কিশোর নিহত হয়েছেন। একই ঘটনায় আরও অন্তত ১০ জন ফিলিস্তিনি গুলিবিদ্ধ হন।

শুক্রবার (১১ জুন) ইহুদি দখলদারদের আগ্রাসন ও অবৈধ বসতি নির্মাণের বিরুদ্ধে পশ্চিমতীরের নাবলুস, কালকিলিয়া ও রামাল্লাহ শহরে বিক্ষোভ মিছিল বের করেন ফিলিস্তিনিরা। ওই মিছিলেই নৃশংস এ হামলা চালায় দখলদার ইসরায়েল বাহিনী। খবর আনাদোলুর।

ফিলিস্তিনি রেড ক্রিসেন্ট সোসাইটি জানিয়েছে, মিছিলে ফিলিস্তিনিদের ওপর বিনা উসকানিকে গুলিবর্ষণ, টিয়ার গ্যাস ও লাঠিচার্জ করে ইসরায়েলি বাহিনী। এতে ওই হতাহতের ঘটনা ঘটে। এরমধ্যে গুরুতর আহত ৬ ফিলিস্তিনিকে নাবলুসের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে এক বিবৃতিতে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

আরও পড়ুন : আফগানিস্তানে সামরিক অভিযানে শতাধিক তালেবান নিহত

অধিকৃত পূর্ব জেরুজালেম ও পশ্চিমতীরে মোট ১৬৪টি অবৈধ ইহুদি বসতি এবং ১১৬টি ইসরায়েল চেকপোস্ট আছে। এসব চেকপোস্টে প্রতিনিয়তই ফিলিস্তিনিদের হেনস্থা করা হচ্ছে। আন্তর্জাতিক নীতি অগ্রাহ্য করে ফিলিস্তিনিদের ভূমি দখল করে ইহুদি বসতিতে সাড়ে ৬ লাখ ইসরায়েলি সেখানে বসবাস করছেন। এ ঘটনায় প্রতিবাদ করলেই নির্বিচারে নির্যাতন করে ইসরায়েলি বাহিনী।

ওডি/আইএইচএন

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড