• সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘আই হার্ট কেএল’ টি-শার্ট পরা অবৈধ অভিবাসীর ছবি ভাইরাল

  আহমাদুল কবির, মালয়েশিয়া

১১ জুন ২০২১, ১৫:৫১
‘আই হার্ট কেএল’ টি-শার্ট পরা অবৈধ অভিবাসীর ছবি ভাইরাল
‘আই হার্ট কেএল’ টি-শার্ট পরা অবৈধ অভিবাসীর ভাইরাল হওয়া ছবি (ছবি : দ্য হিল)

‘আই হার্ট কেএল’ টি-শার্ট পরা অবৈধ অভিবাসীর ছবি নেট দুনিয়ায় হৈচৈ শুরু হয়েছে। নেটিজেনরা বলছেন, অভিবাসীরা মালয়েশিয়াকে ভালোবাসলেও মালয়েশিয়া তাদের ভালবাসে না।

গত ৬ নভেম্বর রাতে মালয়েশিয়ার সাইবারজায়ার একটি নির্মাণাধীন স্থান থেকে নারী ও শিশুসহ ১৫৬ জন অভিবাসীকে আটক করার সময় মালয় মেলের ফটোগ্রাফার হরি আঙ্গাগারা ছবিটি তুলে ছিলেন।

বৃহস্পতিবার (১০ জুন) টি আর পির সাংবাদিক আকমাল হাকিম তার প্রতিবেদনে লিখেছেন, অপ্রত্যাশিত ভাবে অবৈধ অভিবাসীদের আটকের সময় তাদের মাঝে অজানা এক আতংক বিরাজ করছিল।

স্থানীয় অভিনেত্রী, লেখক এবং পরিচালক জো কুকথাসের সোশ্যাল মিডিয়ায় ‘আই হার্ট কেএল’ টি-শার্ট পরা অবৈধ অভিবাসীর ছবি পোস্ট করার পর এই লোকদের দুর্দশার চিত্র দেখে নেটিজেনদের মাঝে ঝড় উঠেছে।

নেটিজেনরা বলছেন, কর্তৃপক্ষ কর্তৃক ব্যাঙ-মার্চ করা এই অনিবন্ধিত প্রবাসী কর্মী আই-কেএল টি-শার্ট পরেছেন। দুঃখজনক কেএল তাকে আর ভালোবাসে না। কেএল তাকে কাজে ব্যবহার করে। কাজ শেষ হলে ছুড়ে ফেলে। ছবিটি দেখে বিশ্বব্যাপী অনেকেই হতাশা প্রকাশ করেছেন।

ফিলিস্তিনে যে নৃশংসতা চালছে তার সাথে এখানে মালয়েশিয়ায় অনিবন্ধিত অভিবাসীদের ক্ষেত্রে ও অমানবিকতার দৃষ্টিভঙ্গি বলে জো কুকথা মন্তব্য করেছেন।

আরও পড়ুন : ইসরায়েল ইস্যুতে নিজের মন্তব্যে অটল ইলহান ওমর

তিনি লিখেছেন, আমরা অভিবাসীদের এই রকম আচরণ করার অনুমতি দিই, আমরা তাদের চড় মারলাম এবং তাদেরকে গালি দিই, তাদের অধিকার এবং তাদের মানবতা হরণ করি, আমরা তাদের দুঃখকে ঘৃণা করি, আমরা তাদের সাথে অপরাধীদের মতো আচরণ করি।

অনেকে বলছেন, মালয়েশিয়া কর্তৃপক্ষ বিশেষত কোভিড-১৯ মহামারির সময়ে দেশে অবৈধদের বিষয়ে যে পদক্ষেপ নিয়েছে তাতে সবাই বিরক্ত।

প্রবীণ শিল্পীর দেওয়া মতামতকে অনেকেই প্রতিপন্ন করেছিলেন। তারা বলেছিলেন, সরকার কর্তৃক গৃহীত পদক্ষেপগুলো দেশের সর্বোত্তম আগ্রহ বা রাকিয়াতের পক্ষে কি প্রতিফলিত করে না।

আরও পড়ুন : করোনা টিকা নেওয়ার পরই চুম্বকে পরিণত শরীর!

তারা বলছে, মাইগ্রেশনদের সুরক্ষিত করছে এবং আমাদের মালয়েশিয়ানদের সুরক্ষার জন্য এগুলো করছে।

ওডি/কেএইচআর

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড