• শুক্রবার, ১৮ জুন ২০২১, ৪ আষাঢ় ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা টিকা নেওয়ার পরই চুম্বকে পরিণত শরীর!

  আন্তর্জাতিক ডেস্ক

১১ জুন ২০২১, ১৪:৫৮
করোনা টিকা নেওয়ার পরই চুম্বকে পরিণত শরীর!
করোনার টিকা নেওয়ার পরই চুম্বকে পরিণত ব্রিদ্ধের শরীর (ছবি : দ্য হিন্দু)

প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধে নিয়েছিলেন টিকা। তবে ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নিতেই চুম্বকে পরিণত হয়েছে শরীর। কাছে কোনো লোহার জিনিস থাকলেই আটকে যাচ্ছে শরীরে। আর এমন পরিবর্তন শুরু হয়েছে কোভিশিল্ডের দ্বিতীয় টিকা নেওয়ার পর।

এমনই দাবি করেছেন ভারতের পশ্চিমাঞ্চলীয় রাজ্য মহারাষ্ট্রের এক বাসিন্দা। তার বাড়ি রাজ্যের নাশিক জেলার শিবাজী চক এলাকায়। ৭১ বছর বয়সী ওই বৃদ্ধের নাম অরবিন্দ জগন্নাথ সোনার। করোনা টিকা নেওয়ার পর বৃদ্ধ অরবিন্দের শরীরে চুম্বক আটকে যাওয়ার ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্লাটফর্মে। রীতিমত হইচই ফেলে দিয়ে এই ভিডিয়ো।

ভিডিয়োতে দেখা যাচ্ছে, ৭১ বছর বয়সী বৃদ্ধ অরবিন্দ জগন্নাথ সোনারের শরীরে আটকে যাচ্ছে খুন্তি, কয়েনসহ খুন্তির মতো লোহার জিনিস। অরবিন্দ জানান, ইন্টারনেটে তিনি দেখেছিলেন যে টিকা গ্রহণের পর গ্রহীতার শরীরে ম্যাগনেটিক ফিল্ড দেখা যাচ্ছে। তাই তিনি নিজে এই পরীক্ষা করেন। প্রথমে তিনি নিজের শরীরে কয়েন ছুঁয়ে দেখেন। তখনই দেখা যায়, কয়েন শরীর থেকে আলাদা হচ্ছে না বা নিচে পড়ে যাচ্ছে না। চুম্বকের মতো আটকে রয়েছে শরীরে।

অর্থাৎ তিনি হয়ে উঠেছেন মানুষরূপী চুম্বক! শুরুর দিকে পরিবারের সদস্যরাও এই ঘটনা স্বাভাবিক ভাবে বিশ্বাস করতে চায়নি। তারা ধারণা করেছিলেন, অরবিন্দের ঘর্মাক্ত শরীরে হয়তো আটকে যাচ্ছে খুন্তি-চামচগুলো। কিন্তু অরবিন্দ গোসল করে আসার পর শুকনো শরীরেও একই অবস্থা দেখা যায়। এরপরই হতভম্ব হয়ে যান সকলে। এমন আশ্চর্য ঘটনায় স্বাভাবিক ভাবেই এলাকায় ছড়িয়েছে চাঞ্চল্য।

আরও পড়ুন : ভারতে আশ্রয় নিচ্ছে বার্মিজ প্রতিরোধ যোদ্ধারা

যদিও চিকিৎসকরা কিন্তু বারবার এমন চুম্বকীয় প্রভাবকে ভ্রান্ত ধারণা বলেই দাবি করেছেন। তাদের মতে, টিকা নিলেই দেহে চুম্বকীয় প্রভাব পড়ে এটা একেবারেই ভুল ধারণা।

তবে করোনা টিকা নিলে আসলেই কি শরীরে চুম্বক ক্রিয়া দেখা দেয়? আর এ বিষয়ে কী বলছেন স্থানীয় স্বাস্থ্য কর্মকর্তারা। এই মুহূর্তে তারা এবিষয়ে কোনো মন্তব্য করতে নারাজ। তবে জেলা স্বাস্থ্য কর্মকর্তার পক্ষ থেকে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে জানানো হয়েছে।

ভিডিয়ো ভাইরাল হওয়ার পর সংবাদমাধ্যমে এক স্বাস্থ্য কর্মকর্তা জানান, বিস্তারিত না জেনে এবং কোনো রকম যাচাই-বাছাই না করে এ বিষয়ে মন্তব্য করা ঠিক হবে না। তাই পুরো বিষয়টি খতিয়ে দেখার পরই প্রতিক্রিয়া জানানো হবে।

আরও পড়ুন : ইসরায়েল ইস্যুতে নিজের মন্তব্যে অটল ইলহান ওমর

এই ঘটনায় অনেকেই উদ্বেগ প্রকাশ করেছেন। মহারাষ্ট্রে এমনিতেই টিকা নেওয়া নিয়ে নানা কুসংস্কার সৃষ্টি হয়েছে। ভ্রান্ত বিশ্বাস ও নানা কুসংস্কারের কারণে অনেকেই টিকা নিতে চাইছেন না। তার ওপর এই ধরনের ঘটনা আরও খারাপ প্রভাব ফেলবে বলে আশঙ্কা করা হচ্ছে।

ওডি/কেএইচআর

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড