• বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ৩ আষাঢ় ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সৌদিতে হামাস প্রতিনিধির স্ত্রীর মোবাইল জব্দ

  আন্তর্জাতিক ডেস্ক

১১ জুন ২০২১, ১০:৫৭
সৌদিতে হামাস প্রতিনিধির স্ত্রীর মোবাইল জব্দ
সৌদিতে হামাস প্রতিনিধির স্ত্রীর মোবাইল জব্দ (ছবি : প্রতীকী)

মধ্যপ্রাচ্যের মুসলিম রাষ্ট্র সৌদি আরবে আটক হওয়া ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাসের প্রতিনিধি মোহাম্মদ আল খোদারির স্ত্রীর মোবাইল জব্দ করেছে রিয়াদ কর্তৃপক্ষ। এর ফলে পরিবারের অন্য সদস্যদের সঙ্গে আর কোনোভাবেই যোগাযোগ করতে পারছেন না তিনি। মধ্যপ্রাচ্যের খবর পর্যবেক্ষণকারী ব্রিটিশ ওয়েবসাইট মিডল ইস্ট মনিটরের প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

প্রায় ৫০ দিন আগে ৮২ বছর বয়সী আল খোদারির বাড়িতে অভিযান চালায় সৌদি আরবের নিরাপত্তা বাহিনী। ওই সময় তার ৭০ বছরের স্ত্রী ওয়েজদানকে জিজ্ঞাসাবাদ করা হয়। স্বামীর অবস্থা নিয়ে সংবাদমাধ্যমে কথা না বলতে তার কাছ থেকে জোর করে স্বাক্ষর নেওয়া হয়।

পরিবারের সদস্যরা জানিয়েছেন, ওয়েজদানের সঙ্গে টেলিফোন আলাপের মাধ্যমে পরিবারের সদস্যরা খানিক স্বস্তি পেতেন। তবে তার ফোন জব্দ করে নেওয়ায় আল খোদারির বিচার বা অন্য কোনো পরিস্থিতির বিষয়ে সর্বশেষ খবর জানতে পারছেন না তারা।

মোহাম্মদ আল খোদারির ভাই আব্দুল মাজেদ আল খোদারি জানিয়েছেন, নিরাপত্তা বাহিনী ওয়েজদানকে জিজ্ঞাসাবাদ করে আর এপ্রিলে তাদের বাড়ির ভেতরের ও বাইরের ছবি তুলে নিয়ে যায়। পরে বাড়িটি তল্লাশি করা হয়। তাকে বলা হয়, সংবাদমাধ্যমের সঙ্গে তার আলাপচারিতা কর্তৃপক্ষের জন্য উদ্বেগের।

আরও পড়ুন : কলকাতার ‘বন্দুকযুদ্ধে’ নিহতরা খালিস্তানের সমর্থক

প্রায় তিন দশক ধরে সৌদি আরবের জেদ্দায় বসবাস করছেন মোহাম্মদ আল খোদারি। গত দুই দশক ধরে তিনি ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাসের হয়ে সৌদি আরবের সঙ্গে যোগাযোগ রক্ষার দায়িত্ব পালন করেছেন। ২০১৯ সালের শুরুতে তাকে আটক করা হয়। প্রোস্টেস্ট ক্যান্সারে ভুগতে থাকা আল খোদারির চিকিৎসার দরকার হলেও কারাগারে সেই অধিকার পাচ্ছেন না তিনি।

আরও পড়ুন : পুতিনকে সতর্ক করলেন বাইডেন

আগামী ২১ জুন আল খোদারির বিচার শুরু হবে বলে আশা করা হচ্ছে।

ওডি/কেএইচআর

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড