• শনিবার, ১৯ জুন ২০২১, ৫ আষাঢ় ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

দেশে পৌঁছালেই চলে যাবে করোনা, দাবি হিন্দু ধর্মগুরুর

  আন্তর্জাতিক ডেস্ক

০৮ জুন ২০২১, ১৪:৩৫
দেশে পৌঁছালেই চলে যাবে করোনা, দাবি হিন্দু ধর্মগুরুর
ভারতের স্বঘোষিত ধর্মগুরু নিত্যানন্দ (ছবি : দ্য হিন্দু)

প্রাণঘাতী করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে বিধ্বস্ত গোটা ভারত। দৈনন্দিন সংক্রমণ কমলেও এখনো জারি মৃত্যুমিছিল। মহামারি আঁকারে থাবা বসানো ভাইরাসটি ঠেকাতে চিকিৎসক থেকে শুরু করে স্বাস্থ্যকর্মী, বিজ্ঞানীরা আপ্রাণ চেষ্টা করছেন।

এমন সংকটময় পরিস্থিতিতে শিশু নিগ্রহ এবং ধর্ষণে অভিযুক্ত পলাতক স্বঘোষিত ধর্মগুরু নিত্যানন্দের দাবি, তিনি ভারতে পা রাখলেই নাকি দেশ থেকে করোনা অতিমারী শেষ হয়ে যাবে। দেশ ছেড়ে পালাবে মারণ ভাইরাসটি। সম্প্রতি একটি ভিডিয়োতে কথাগুলো বলতে শোনা গিয়েছে তাকে। যা ইতোমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেছে।

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে জানানো হয়েছে, সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় স্বঘোষিত এই ধর্মগুরুকে তার এক ভক্ত জিজ্ঞাসা করেন, ভারত থেকে কবে দূর হবে করোনা?

জবাবে নিত্যানন্দ বলেন, দেবী ‘আম্মান’ আমার শরীরে প্রবেশ করেছে। আমি ভারতের মাটিতে পা রাখলেই দেশ থেকে পালাবে করোনা। এরই মধ্যে ভাইরাল হওয়া সেই ভিডিয়ো দেখে অনেকেই প্রশ্নও তুলেছেন, করোনা দূর করতে কবে ভারতে আসছেন স্বঘোষিত এই ধর্মগুরু?

উল্লেখ্য, ছোট ছোট ছেলে-মেয়ে ও নাবালিকাদের ধর্ষণ এবং অপহরণ করে আশ্রমে আটকে রাখার মতো অনেকগুলো গুরুতর অপরাধে অভিযুক্ত স্বঘোষিত গডম্যান স্বামী নিত্যানন্দ। নানা ভক্তিমূলক ও আধ্যাত্মিক টিভি চ্যানেলে তাকে দেখা যেত জ্ঞান দিতে।

আরও পড়ুন : কেন রোহিঙ্গাদের স্বীকৃতি দিল মিয়ানমারের ‘ঐক্য সরকার’?

বছরভর তিনি ধর্মীয় জ্ঞান দিয়ে এবং হিন্দুত্ববাদ নিয়ে বড় বড় কথা বলে ভারত ও ভারতের বাইরে কোটি কোটি ভক্ত জুটিয়েছিলেন। নিজের ইমেজ ভাঙিয়ে করেছিলেন বিপুল সম্পত্তি। কিন্তু তিনি যে আশারাম বাপু এবং বাবা রামরহিমের মতোই একজন ধর্ষক ও দাগি অপরাধী, তা ফাঁস হতে বেশি সময় লাগেনি।

ধর্ষণের অভিযোগ দায়ের হতেই তাকে গ্রেপ্তার করার চেষ্টায় ছিল গুজরাট পুলিশ। তাই তড়িঘড়ি দেশ ছেড়ে পালিয়ে এবার আস্ত একটা দ্বীপ কিনে নিজের দেশই তৈরি করে ফেলেন স্বঘোষিত গডম্যান নিত্যানন্দ। দেশের নাম ‘কৈলাস’।

নিত্যানন্দর দাবি, এটিই বিশ্বের সবথেকে বড় ও একমাত্র স্বাধীন সার্বভৌম হিন্দু রাষ্ট্র। দক্ষিণ আমেরিকা মহাদেশের উত্তর–পশ্চিমে প্রশান্ত মহাসাগরের তীরে রয়েছে ছোট্ট দেশ ইকুয়েডর। ইকুয়েডরের সমুদ্রতীর থেকে কয়েকশ কিলোমিটার দূরে তিনি একটি দ্বীপ কিনেছেন। সেই দ্বীপেই আশ্রম বানিয়েছেন।

আরও পড়ুন : নিরাপত্তা প্রহরীর অস্ত্রোপচারে পাকিস্তানে রোগীর মৃত্যু

ইকুয়েডরের সরকার বলেছে, ওই দ্বীপ তাদের দেশের অংশই নয়। ওটা আন্তর্জাতিক এলাকা। এখানে ইকুয়েডরের হুকুম চলে না। ওখান থেকেই একের পর এক ভিডিয়ো প্রকাশ করেন নিত্যানন্দ। কখনও আবার দ্বীপটিতে নিজস্ব ব্যাংক তৈরির কথাও ঘোষণা করেন। আবার করোনার সময়ে ভারতীয়দের ওই দ্বীপে প্রবেশে নিষেধাজ্ঞাও জারি করেছিলেন।

ওডি/কেএইচআর

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড