• বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ৩ আষাঢ় ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

পশ্চিমবঙ্গে বজ্রপাতে ২৬ জনের মৃত্যু

  আন্তর্জাতিক ডেস্ক

০৮ জুন ২০২১, ১১:৫২
পশ্চিমবঙ্গে বজ্রপাতে ২৬ জনের মৃত্যু
বজ্রপাত (ছবি : এনডিটিভি)

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের বিভিন্ন স্থানে সোমবার (৭ জুন) ভারী বর্ষণ ও বজ্রপাতে অন্তত ২৬ জনের প্রাণহানি ঘটেছে। এর মধ্যে হুগলি জেলায় ১১, মুর্শিদাবাদে নয়, বাঁকুড়ায় দুই এবং মেদিনীপুরে চারজনের মৃত্যুর খবর মিলেছে। হতাহতদের পরিবারকে আর্থিক সাহায্যের ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

হুগলির খানাকুলে বাজ পড়ে একই পরিবারের দুইজনসহ অন্তত চারজনের মৃত্যু হয়েছে। পোলবার দাদপুরে প্রাণ গেছে তিনজনের। তারকেশ্বরেও দুই জনের প্রাণহানি ঘটেছে। এছাড়া হরিপাল ও সিঙ্গুরে একজন করে লোকের মৃত্যু হয়েছে। সব মিলিয়ে হুগলি জেলাতেই বজ্রাঘাতে প্রাণ হারিয়েছেন ১১ জন।

মর্মান্তিক চিত্র মুর্শিদাবাদেও। শুধুমাত্র জঙ্গিপুর মহকুমাতেই বজ্রপাতে মারা গেছে সাতজন। বহরমপুরে মৃত্যু হয়েছে আরও দুইজনের। সোমবার দুপুরে যখন ঝড়বৃষ্টি শুরু হয় সেই সময় অনেকেই জমিতে চাষের কাজে ব্যস্ত ছিলেন।

এদিন দুপুরে পশ্চিম মেদিনীপুরের চন্দ্রকোনাতেও দুইটি পৃথক স্থানে বাজ পড়ে মৃত্যু হয়েছে এক নারীসহ দুই জনের। অন্য দিকে মেদিনীপুরে দুইজনের মৃত্যু হয়েছে। বাঁকুড়ায় মারা গেছে দুইজন। হতাহতরা প্রায় প্রত্যেকেই সে সময় মাঠে চাষের কাজে ব্যস্ত ছিলেন বলে প্রাথমিকভাবে জানা গেছে।

আরও পড়ুন : ভারতে স্যানিটাইজার কারখানায় অগ্নিকাণ্ডে নিহত ১৪

বজ্রপাতে হতাহতদের পরিবারকে আর্থিক সাহায্যের আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টুইটারে দেওয়া পোস্টে তিনি জানিয়েছেন, মৃতদের পরিবারকে দুই লাখ রুপি এবং আহতদের পরিবারকে ৫০ হাজার রুপি করে সাহায্য দেওয়া হবে।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

ওডি/কেএইচআর

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড