• সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

রকেট হামলায় বিধ্বস্ত বাগদাদের মার্কিন কূটনৈতিক কেন্দ্র

  আন্তর্জাতিক ডেস্ক

০৬ জুন ২০২১, ১৫:২১
রকেট হামলায় বিধ্বস্ত বাগদাদের মার্কিন কূটনৈতিক কেন্দ্র
হামলার জন্য প্রস্তুত রকেট (ছবি : রয়টার্স)

মধ্যপ্রাচ্যের যুদ্ধবিধ্বস্ত রাষ্ট্র ইরাকের রাজধানী বাগদাদের একটি মার্কিন কূটনৈতিক স্থাপনায় ভয়াবহ রকেট হামলার ঘটনা ঘটেছে। রকেটটি কেন্দ্রের কাছে পড়লেও এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

শনিবার (৫ জুন) দিবাগত রাতে বাগদাদের ডিপ্লোম্যাটিক সাপোর্ট সেন্টারে হামলাটি হয় বলে ইরাকে মার্কিন সামরিক বাহিনীর মুখপাত্র কর্নেল ওয়েনে মারত্তো টুইটার পোস্টে জানিয়েছেন।

তিনি বলেছেন, প্রাথমিক রিপোর্টে জানা গেছে, স্থানীয় সময় রাত সোয়া বারোটার দিকে কূটনৈতিক কেন্দ্র লক্ষ্য করে একটি রকেট ছোঁড়া হয়। রকেটটি কেন্দ্রের কাছে পড়ে তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

এই ব্যপারে মার্কিন সেনা মুখপাত্র বলেন, এ ধরনের হামলায় ইরাকে জাতীয় সার্বভৌমত্ব ক্ষুণ্ণ হয়েছে। মার্কিন সেনা মুখপাত্র একথা বললেও বাস্তবতা হচ্ছে- আমেরিকা নিজেই ইরাক সরকারের ইচ্ছার বিরুদ্ধে সেখানে সেনা পাঠিয়ে অনেকটা দখলদারিত্ব কায়েম করে রেখেছে।

আরও পড়ুন : আফগানিস্তানে স্থলমাইন বিস্ফোরণে নিহত ১১

ইরাকের সাদ্দাম সরকারের কাছে ব্যাপক গণবিধ্বংসী অস্ত্র রয়েছে- এমন অজুহাত তুলে ২০০৩ সালে ইরাকে সামরিক আগ্রাসন চালায় মার্কিন সরকার। সাদ্দাম সরকারের পতন হলেও আমেরিকা সেখান থেকে সেনা প্রত্যাহার করে নি। এতে ইরাকের জনগণের ভেতরে প্রচণ্ডভাবে মার্কিন বিরোধী মনোভাব তৈরি হয়েছে। এরই জের ধরে ইরাকে আমেরিকার বিভিন্ন স্থাপনায় মাঝেমধ্যেই রকেট হামলা হয়।

ওডি/কেএইচআর

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড