• শনিবার, ১৯ জুন ২০২১, ৫ আষাঢ় ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

আল-জাজিরার নারী সাংবাদিককে গ্রেপ্তার করল ইসরায়েল

  আন্তর্জাতিক ডেস্ক

০৬ জুন ২০২১, ০৯:৪৪
আল-জাজিরার নারী সাংবাদিককে গ্রেপ্তার করল ইসরায়েল
আল-জাজিরার নারী সাংবাদিককে গ্রেপ্তার করছে ইসরায়েলের পুলিশ সদস্যরা (ছবি : আল-জাজিরা)

অবরুদ্ধ পূর্ব জেরুজালেমের নিকটবর্তী এলাকা শেখ জাররাহ থেকে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক নারী সাংবাদিককে গ্রেপ্তার করেছে দখলদার রাষ্ট্র ইসরায়েলের পুলিশ। এ ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন আন্তর্জাতিক অধিকার কর্মীরা।

ইসরায়েলি পুলিশের হাতে গ্রেপ্তার ওই সাংবাদিকের নাম গিভারা বুদেইরি। তিনি আল-জাজিরার জেরুজালেম প্রতিনিধি হিসেবে কর্মরত। শনিবার (৫ জুন) তাকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাকে মারধর এবং সংবাদ সংগ্রহে ব্যবহৃত জিনিসপত্র ভাঙচুর করা হয়।

জেরুজালেম থেকে আল-জাজিরার আরেক সংবাদকর্মী হোদা আবদেল হামিদ জানিয়েছেন, বুদেইরিকে কোনো কারণ ছাড়াই গ্রেপ্তার করা হয়েছে এবং তখন তার গায়ে ‘প্রেস’ লেখা জ্যাকেট ছিল। এমনকি হয়রানি এড়াতে তিনি ইসরায়েলি কর্তৃপক্ষের দেওয়া প্রেস কার্ডও দেখিয়েছিলেন পুলিশকে।

তিনি আরও বলেন, তাকে ক্রমাগত ধাক্কানো হচ্ছিল। তখন সঙ্গে থাকা ক্যামেরাম্যান তার কাছে যাওয়ার চেষ্টা করলে ক্যামেরাটিও ভেঙে ফেলা হয়।

প্রত্যক্ষদর্শীদের বরাতে আবদেল হামিদ বলেছিলেন, ইসরায়েলি পুলিশের চড়াও হওয়ার মতো কোনো ঘটনাই সেখানে ঘটেনি। তবুও তারা কেন বুদেইরির ওপর চড়াও হলো তা পরিষ্কার না।

আরও পড়ুন : নতুন সরকার ইসরায়েলের জন্য বিপজ্জনক : নেতানিয়াহু

পরে ইসরায়েলি পুলিশের দেওয়া বিবৃতিতে বলা হয়, নিরাপত্তা বাহিনীর জন্য হয়রানির কারণ হতে পারেন, এমন সন্দেহে এক নারী ও এক পুরুষকে গ্রেপ্তার করা হয়েছে।

ওডি/কেএইচআর

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড