• শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্বে করোনায় ৩৫ লাখ ১২ হাজার মানুষের মৃত্যু

  আন্তর্জাতিক ডেস্ক

২৭ মে ২০২১, ১০:১৯
বিশ্বে করোনায় ৩৫ লাখ ১২ হাজার মানুষের মৃত্যু
করোনায় আক্রান্তের মরদেহ সমাহিত করা হচ্ছে (ফাইল ছবি)

মহামারি করোনা ভাইরাসের ভয়াল থাবায় বিপর্যস্ত গোটা বিশ্ব। প্রাণঘাতী ভাইরাসটিতে আক্রান্ত হয়ে এখনো প্রাণ যাচ্ছে হাজার হাজার মানুষের। সংক্রমণের তালিকাটাও দীর্ঘ হচ্ছে প্রতিনিয়ত। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১২ হাজার ৩২৭ জন। একই সময়ে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৫৮ হাজার ৪১৭ জন।

বৃহস্পতিবার (২৭ মে) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডো মিটারসের সর্বশেষ তথ্যানুযায়ী, বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৩৫ লাখ ১২ হাজার ১৮৭ জনে।

প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ কোটি ৯০ লাখ ৭৬ হাজার ১৬৮ জনে। আর সুস্থ হয়েছেন ১৫ কোটি ৮ লাখ ১৬ হাজার ৩৬৪ জন।

করোনা ভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৩৯ লাখ ৭১ হাজার ২০৭ জন করোনায় আক্রান্ত এবং ৬ লাখ ৬ হাজার ১৭৯ জন মারা গেছেন।

আরও পড়ুন : ইয়াসের থাবায় পশ্চিমবঙ্গে এক কোটি মানুষ ক্ষতিগ্রস্ত

আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান চতুর্থ। দেশটিতে মোট আক্রান্ত ২ কোটি ৭৩ লাখ ৬৭ হাজার ৯৩৫ জন এবং মারা গেছেন ৩ লাখ ১৫ হাজার ২৬৩ জন।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী ১ কোটি ৬২ লাখ ৭৫ হাজার ৪৪০ জন এবং মৃত্যু হয়েছে ৪ লাখ ৫৪ হাজার ৬২৩ জনের।

আরও পড়ুন : নাইজেরিয়ায় নৌকাডুবিতে দেড় শতাধিক মৃত্যুর শঙ্কা

এছাড়া তালিকায় প্রথম দশের মধ্যে রয়েছে ফ্রান্স, তুরস্ক, রাশিয়া, ব্রিটেন, ইতালি, জার্মানি এবং স্পেন। আর তালিকার ৩৩তম অবস্থানে রয়েছেন দক্ষিণ এশিয়ার ঘনবসতিপূর্ণ দেশ বাংলাদেশ।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড