• বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ৩ আষাঢ় ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

নাইজেরিয়ায় নৌকাডুবিতে ৩০ জনের মৃত্যু

  আন্তর্জাতিক ডেস্ক

১১ মে ২০২১, ১১:১৮
নাইজেরিয়ায় নৌকাডুবিতে ৩০ জনের মৃত্যু
নাইজেরিয়ায় নৌকাডুবি (ছবি : বিবিসি নিউজ)

পশ্চিম আফ্রিকার দেশ নাইজেরিয়ার নাইজার প্রদেশে অতিরিক্ত যাত্রীবোঝাই একটি নৌকা ডুবে অন্তত ৩০ জনের প্রাণহানি ঘটেছে। দেশটির জরুরি সেবা বিভাগের কর্মকর্তাদের বরাতে খবরটি প্রচার করছে ফ্রান্সভিত্তিক বার্তা সংস্থা এএফপি।

সোমবার (১০ মে) নাইজারের ইমারজেন্সি এজেন্সির মুখপাত্র উদু হুসেইন জানান, রবিবার (৯ মে) একশ ব্যবসায়ীকে নিয়ে একটি বাজার থেকে পণ্য কেনার পর নৌকাটি ফিরছিল। পথে ঝড়ের কবলে পড়লে নৌকাটি দুই টুকরো হয়ে যায়। তখন পানিতে ডুবে প্রাণ হারারন ৩০ জন।

দেশটির মুনিয়া জেলার তিজানা গ্রামে দুর্ঘটনাটি ঘটে বলে জানান ওই মুখপাত্র। তিনি আরও বলেন, এখন পর্যন্ত ৩০ জনের লাশ উদ্ধার করা হয়েছে। পাঁচ জনের কোনো খোঁজ মিলছে না। এছাড়া স্থানীয় ডুবুরিদের সহয়তায় ৬৫ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

ইমারজেন্সি এজেন্সির মুখপাত্র উদু হুসেইন আরও বলেন, প্রবল বৃষ্টির করণে উদ্ধার কার্যক্রম বিঘ্নিত হচ্ছে। তবে আমাদের ডুবুরিরা সব প্রতিকূলতা অতিক্রম করে সাহসের সঙ্গে তাদের উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছেন।

আরও পড়ুন : লকডাউন থেকে মুক্তি পেয়ে উৎসবে মাতল স্পেন

এএফপির খবরে বলা হয়, নাইজেরিয়ার নৌপথে হামেশাই এ রকম দুর্ঘটনা হয়। বিশেষ করে অতিরিক্ত যাত্রী বহন ও দুর্বল রক্ষণাবেক্ষণ ব্যবস্থার কারণেই মূলত দুর্ঘটনাগুলো ঘটে। বর্ষকালে নদীপথে দুর্ঘটনার সংখ্যা অনেকটা বেড়ে যায়।

ওডি/কেএইচআর

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড