• মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিরিয়ার সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করছে সৌদি!

  আন্তর্জাতিক ডেস্ক

০৫ মে ২০২১, ১০:০১
সিরিয়ার সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করছে সৌদি!
সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ ও সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ (ছবি : আল-জাজিরা)

মুসলমানদের তীর্থস্থান হিসেবে পরিচিত দেশ সৌদি আরবের একটি নিরাপত্তা প্রতিনিধি দল সম্প্রতি মধ্যপ্রাচ্যের যুদ্ধবিধ্বস্ত দেশ সিরিয়া সফরে গিয়েছে। এ সময় তারা দেশটির প্রেসিডেন্ট বাশার আল-আসাদের সঙ্গে গোপনে সাক্ষাৎ করে। যদিও পরবর্তীকালে বিভিন্ন সংবাদমাধ্যমে খবরটি প্রকাশিত হয়।

আরবি দৈনিক রাই আল-ইয়ায়োমের বরাতে বার্তা সংস্থা ইরান প্রেস জানিয়েছে, সৌদি গোয়েন্দা বিভাগের প্রধান খালিদ আল-হামিদানের নেতৃত্বে একটি সৌদি প্রতিনিধিদল দামেস্কে প্রেসিডেন্ট বাশার আল-আসাদের সঙ্গে সাক্ষাৎ করেছে।

প্রেসিডেন্ট আসাদ ছাড়াও তার নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল আলী মামলুকির সঙ্গেও সৌদি প্রতিনিধিদলটি সাক্ষাৎ করেছে। এসব সাক্ষাতে দুই পক্ষ রিয়াদ-দামেস্ক সম্পর্কের ভবিষ্যৎ নিয়ে আলোচনা করেছে। তবে সৌদি প্রতিনিধি দলের দামেস্ক সফরের দিনক্ষণ ঘোষণা করা হয়নি।

সাক্ষাতে সিরিয়ার সঙ্গে সকল ক্ষেত্রে সম্পর্ক স্বাভাবিক করার প্রাথমিক পদক্ষেপ হিসেবে সৌদি আরব দামেস্কে নিজের দূতাবাস আবার চালু করতে সম্মত হয়েছে বলেও আরবি দৈনিকটি জানিয়েছে।

আরও পড়ুন : ইরাকে আইএস হামলায় ৩ কুর্দি অফিসার নিহত

সেই সঙ্গে সিরিয়াকে আরব লীগের সদস্যপদ ফিরিয়ে দিতেও রাজি হয়েছে রিয়াদ। সৌদি প্রতিনিধিদলটি দামেস্ককে জানিয়েছে, আলজেরিয়ায় অনুষ্ঠেয় আরব লীগের পরবর্তী বৈঠকে সিরিয়াকে আমন্ত্রণ জানানো হবে।

ওডি/কেএইচআর

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড