• সোমবার, ১০ মে ২০২১, ২৭ বৈশাখ ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেক্সিকোতে মেট্রোরেল দুর্ঘটনায় নিহত ২৩, উদ্ধারকাজ ব্যাহত

  আন্তর্জাতিক ডেস্ক

০৫ মে ২০২১, ০৯:৩১
মেক্সিকোতে মেট্রোরেল দুর্ঘটনায় নিহত ২৩, উদ্ধারকাজ ব্যাহত
মেক্সিকোতে দুর্ঘটনায় বিধ্বস্ত মেট্রোরেল (ছবি : ফক্স নিউজ)

উত্তর আমেরিকার দেশ মেক্সিকোতে মেট্রোরেল দুর্ঘটনায় এখন পর্যন্ত ২৩ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। ভয়াবহ এ ঘটনায় আহত হয়েছেন আরও ৭০ জন। দেশটির রাজধানী শহর মেক্সিকো সিটির ঠিক দক্ষিণে ট্রেনসহ মেট্রোরেলের ব্রিজ ধ্বসে পড়ায় দুর্ঘটনাটি ঘটে। খবর রয়টার্সের।

দুর্ঘটনায় বহু মানুষ হতাহত হলেও বড় বিপর্যয়ের আশঙ্কায় উদ্ধারকাজ সাময়িক বন্ধ রেখেছে শহর কর্তৃপক্ষ। তারা জানিয়েছে, ট্রেনের আরও কয়েকটি বগি ও ব্রিজের ভাঙা টুকরো রাস্তায় আছড়ে পড়ার শঙ্কায় উদ্ধার তৎপরতা আপাতত বন্ধ রাখা হয়েছে।

মিলেনিও টিভি চ্যানেল জানিয়েছে, সোমবার (৩ মে) স্থানীয় সময় রাত সাড়ে ১০টার দিকে শহরের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় অলিভোস স্টেশনের কাছাকাছি একটি রেলওয়ে ওভারপাস ভেঙে ট্রেনের একাধিক বগি রাস্তায় থাকা বেশ কয়েকটি গাড়ির ওপর পড়ে। এতে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে ধূলির মেঘ সৃষ্টি হয়।

ভিডিয়োতে দেখা যায়, ট্রেনের অন্তত দুটি বগি ভেঙে পড়া ব্রিজ থেকে ঝুলে রয়েছে। হতাহতদের উদ্ধারে ঘটনাস্থলে দমকল ও মেডিক্যাল কর্মীরা উপস্থিত হয়েছেন। সেনাবাহিনীও পৌঁছেছে সেখানে।

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মেক্সিকো সিটির মেয়র ক্লাউডিয়া শেইনবাম বলেছেন, প্রাথমিকভাবে দেখা যাচ্ছে, ব্রিজের একটি গার্ডার ভেঙে পড়ায় এ দুর্ঘটনা হয়েছে। তবে এ নিয়ে বিস্তারিত তথ্যের জন্য তদন্ত চলছে।

আরও পড়ুন : পশ্চিমবঙ্গে নির্বাচন পরবর্তী সহিংসতায় নিহত ১২

তিনি জানিয়েছেন, ব্রিজের অবকাঠামো অত্যন্ত দুর্বল দেখা যাওয়ায় উদ্ধার তৎপরতা আপাতত বন্ধ রাখা হয়েছে। ট্রেনের পড়ে যাওয়া বগিগুলো টেনে তুলতে একটি ক্রেন কাজ করছে। সেটি ঠিকঠাক হলেই উদ্ধারকাজ আবারো শুরু হবে।

ওডি/কেএইচআর

PRECAUCIÓN: Ambulancias y bomberos en camino por accidente en la estación del metro Olivos, línea 12. ????⚠️???????? pic.twitter.com/UFkcB1llju

— SUUMA Voluntarios ???? (@SUUMA_CDMX) May 4, 2021
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড