• শনিবার, ০৮ মে ২০২১, ২৫ বৈশাখ ১৪২৮  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘রাম জন্মভূমি’ অযোধ্যায় বিজেপির ভরাডুবি

  আন্তর্জাতিক ডেস্ক

০৪ মে ২০২১, ১৯:২৭
বিজেপির লোগো
বিজেপির লোগো (ছবি : সংগৃহীত)

পঞ্চায়েত ভোটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নির্বাচনকেন্দ্র উত্তরপ্রদেশের বারাণসীতে ভরাডুবি হয়েছে বিজেপির। পাশাপাশি, ‘রাম জন্মভূমি’ অযোধ্যা এবং ‘কৃষ্ণের এলাকা’ মথুরাতেও পরাজিত পদ্ম শিবির। বিজেপির পোস্টারবয় খ্যাত যোগী আদিত্যনাথের রাজ্যে অনেক বেশি আসনে জিতেছে বিরোধীরা।

বারাণসী জেলা পঞ্চায়েতের (জেলা পরিষদ) ৪০টি আসনের মধ্যে বিজেপি জিতেছে মাত্র ৮টিতে। এনডিএ জোটের শরিক আপনা দল (এস) পেয়েছে ৩টি। রাজ্যের প্রধান বিরোধী দল সমাজবাদী পার্টি পেয়েছে ১৫টি, বিএসপি ৫ এবং আম আদমি পার্টি, সুহেলদেব ভারতীয় সমাজ পার্টি ১টি করে আসনে জিতেছে। কয়েকটি আসন গিয়েছে নির্দলদের দখলে।

অযোধ্যা জেলা পঞ্চায়েতের ৪০টি আসনের মধ্যে ২৪টি জিতেছে অখিলেশ যাদবের সমাজবাদী পার্টি। বিজেপি-র ঝুলিতে মাত্র ৬। বিএসপি ৫ এবং নির্দল ও অন্যেরা ৫টি আসনে জিতেছে। মথুরা জেলা পঞ্চায়েতে বিএসপি ১২ এবং অজিত সিংহের রাষ্ট্রীয় লোকদল ৯টি আসনে জিতেছে। বিজেপি জিতেছে মাত্র ৩টিতে।

রবিবার থেকে উত্তরপ্রদেশের ৭৫টি জেলায় ত্রিস্তর পঞ্চায়েত ভোটের গণনা শুরু হয়েছে। জেলা পঞ্চায়েতের ৩ হাজার ৫০টি আসনের মধ্যে এখনও পর্যন্ত ৯১৮টি তে বিজেপি জিতেছে বলে দলের তরফে দাবি করা হয়েছে।

ওডি

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড