• মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

৭২ ঘণ্টায় দুইশ বেডের করোনা হাসপাতাল তৈরি

  আন্তর্জাতিক ডেস্ক

০২ মে ২০২১, ১৫:৫২
৭২ ঘণ্টায় দুইশ বেডের করোনা হাসপাতাল তৈরি
ভারতে দুইশ বেডের করোনা হাসপাতাল (ছবি : কলকাতা ২৪)

ভারতে করোনা ভাইরাস মহামারির ভয়াবহ অবনতি হয়েছে। প্রতিদিনই বিপুল সংখ্যক মানুষ ভাইরাসে আক্রান্ত হচ্ছেন। দৈনিক মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে চার হাজারের কাছাকাছি। এই পরিস্থিতিতে মাত্র ৭২ ঘণ্টার মধ্যে দেশটির পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতার একটি স্টেডিয়ামকে ২০০ শয্যার অস্থায়ী করোনা হাসপাতালে রূপান্তরিত করা হয়েছে।

কলকাতাভিত্তিক সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, প্রাণঘাতী ভাইরাসটি মোকাবিলা ও বিপুল সংখ্যক সক্রিয় করোনা রোগীর চিকিৎসা সেবা নিশ্চিতের লক্ষ্যে কলকাতার কিশোর ভারতী স্টেডিয়ামকে অস্থায়ী কোভিড-১৯ হাসপাতালে পরিণত করেছে মেডিকা সুপার স্পেশালটি হাসপাতাল কর্তৃপক্ষ। এই উদ্যোগে শামিল হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজ্য সরকারও।

পশ্চিমবঙ্গে করোনায় আক্রান্তের সংখ্যা প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে। শনিবার (১ মে) রাতে স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৫১২ জন। এই নিয়ে টানা ৪ দিন ধরে আক্রান্তের সংখ্যা ১৭ হাজার বা তার বেশি ছাড়িয়ে গেল।

এমন পরিস্থিতিতে রাজ্যে করোনা রোগীদের চিকিৎসা সেবা নিশ্চিতে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে রাজ্য সরকার। এছাড়া হাসপাতালে শয্যা সংকটের মতো পরিস্থিতি যেন সৃষ্টি না হয় সেদিকেও কড়া নজর রাখা হচ্ছে। পাশাপাশি রোগীদের চিকিৎসার জন্য অক্সিজেনের চাহিদা মেটাতেও চলছে তৎপরতা।

আরও পড়ুন : মহানবীকে (সা.) নিয়ে কটূক্তি করায় দুজনের ফাঁসি

এরই অংশ হিসেবে মাত্র তিন দিনের মধ্যে জরুরিভিত্তিতে শহরে গড়ে তোলা হলো করোনা হাসপাতাল।

ওডি/কেএইচআর

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড